বলিউডের শিরদাঁড়ায় ঠাণ্ডা স্রোত বইয়ে দিলো “বেগমজান”!

'মহেশ ভট্ট ও মুকেশ ভট্ট' এর প্রযোজনায় এবং প্রতিভাশালী পরিচালক সৃজিত মুখার্জীর প্রথম হিন্দি ছবি "বেগমজান"। বহু প্রতীক্ষার পর আজই প্রকাশ্যে এলো ছবিটির ট্রেলার।

কথায় আছে “সংসার সুখী হয় রমণীর গুনে”, তবে অবশ্যই যদি সে বাকহীন হয়ে বাধ্য কোন গৃহিনী হয়, তবেই সে রমণী। যদি পেটের তাগিদে কোনো পতিতালয়ের সদস্যা হয় ,তাহলে সে নোংরা? কিন্তু সেটি বিচার করবে কে?? অতীত কাল থেকে এরকমই রীতি চলে এসেছে যা আজও বর্তমান।

অতীতের ইতিহাসের অসংখ্য গল্পের মধ্যে এরকমই এক গল্প এইবার আমাদেরকে দেখাবেন বিশাল ফিল্মস এন্ড প্লে এন্টারটেইনমেন্টের ব্যানারে ‘মহেশ ভট্ট ও মুকেশ ভট্ট’ এর প্রযোজনায় এবং প্রতিভাশালী পরিচালক সৃজিত মুখার্জীর প্রথম হিন্দি ছবি “বেগমজান”। বহু প্রতীক্ষার পর আজই প্রকাশ্যে এলো ছবিটির ট্রেলার।

১৯৪৭ সালের অগাস্ট মাসে স্বাধীণতার পূর্বে ভারতবর্ষের শেষ ভাইস রয় লর্ড মাউন্ট ব্যাটেনের হুকুমে ভারতবর্ষকে কাঁটা তার দিয়ে দু-ভাগ করে দেওয়ার ফরমান জারি করা হয়, হিন্দুস্থান-পাকিস্তান। আর সেই দেশ ভাগের রেখা এক পতিতালয়ের মাঝ বরাবর চলে যায়, ফলে তাদেরকে ঘর ছাড়তে বলার আদেশ দেন তৎকালীন সরকার। কিন্তু পতিতালয় প্রধান ও তার সঙ্গীদের কাছে সেটা শুধু একটি পতিতালয় নয়, তাদের বাড়ি, তাদের দেশ। তাই তারা সকল প্রতিবন্ধকতার বিরুদ্ধে একজোট হয়ে এক ব্যাখ্যাতীত যুদ্ধে নেমে পরে। শক্তিশালী সরকারের সম্মুখীন হয়ে পড়তে থাকে পতিতালয়ে একের পর এক লাশ, কিন্তু তাও তারা তাদের শেষ নিঃস্বাস অবধি লড়তে থাকে। এমনি এক আদমনীয় লড়াইয়ের প্রেক্ষাপটে নির্মিত এই ছবিটি।

আগামী ১৪’ই এপ্রিল থেকে ছবিটি দেখা যাবে আপনাদের নিকটবর্তী প্রেক্ষাগৃহে, আপাতত দেখেনিন ছবিটির সেই হাড়হিম করা ট্রেলার।

দেখুন ট্রেলার :