বম্বে টু কলকাতা, সগৌরবে উড়ছে কাজল-ঋদ্ধি’র ‘হেলিকপ্টার’!

ফার্স্ট লুক মুক্তি পেতেই হইচই পড়ে গিয়েছে বলিউড থেকে টলিউডে। ফার্স্ট লুকের পর এবার এসে গেল ‘হেলিকপ্টার ইলা’র প্রথম ট্রেলারও। কিছুদিন আগে বলিউড অভিনেত্রী কাজল তার নতুন ছবি ‘হেলিকপ্টার ইলা’র প্রথম পোস্টার প্রকাশ করেন ইনস্ট্রাগ্রামে। সেখানেদেখা গেছিল, ছেলের পিঠের একপাশে ঝুলছে ব্যাগ, পালাবার চেষ্টায় সে আর মাটিতে হাঁটু মুড়ে বসে এক হাতে সুতো দিয়ে নিজের ছেলেকে ধরে রেখেছেন কাজল। এখানে ছেলের ভূমিকা অনেকটা পুতুলের মতো। আর মা সুতো দিয়ে টেনে ছেলের জীবন নিয়ন্ত্রণ করছেন। আর সেই দৌলতেই কাজলের সঙ্গে প্রথমবারস্ক্রিন শেয়ার করতে দেখা যাবে ঋদ্ধি সেনকে।

শুধু মা-ছেলের গল্পইনয়,একজন সিঙ্গল মাদারের জার্নিও তুলে ধরা হবে ‘হেলিকপ্টার ইলা’য়। মা ছেলের সম্পর্কের টানাপোড়ন ঘিরেই আবর্তিত হয়েছে ছবির কাহিনি। মা-ছেলের ভূমিকায় কাজল-ঋদ্ধি ছাড়াও অন্যান্য ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে টোটা রায়চৌধুরী, নেহা ধুপিয়াকে। ছবিতে নিজের চরিত্র নিয়ে কাজল বলেছেন, ‘একজন মা হিসেবে, আমি ইলা চরিত্রের সঙ্গে নিজের মিল খুঁজে পেয়েছি। ইলা তার সন্তানকে নিঃস্বার্থ ভাবেই ভালোবাসে এবং তার জীবন ছেলেকে ঘিরেই। কিন্তু যতই ছেলে বড় হতে থাকে ইলা বুঝতে পারে ছেলের জীবনে তার প্রয়োজনীয়তা ধীরে ধীরে কমে যাচ্ছে। ইলা অনেক মায়ের মতো নিজের স্বপ্ন ও ইচ্ছে ছেলের ওপর চাপাতে চায়। যখনই সন্তান বড় হতে থাকে বেশিরভাগ মা-ই এই পরিস্থিতির সামনে পড়েন। তখন মায়েরা মনে করেন, কীভাবে তিনি তার সন্তানকে ধরে রাখবেন? ‘হেলিকপ্টার ইলা’ বর্তমান সময়ের গল্প। এটা যতটা না একজন মায়ের গল্প তার চেয়ে বেশি তার ছেলের গল্প।’

যৌথভাবে ছবি প্রযোজনা দায়িত্বে অজয় দেবগন এবং জয়ন্তীলাল গাথা। ট্রেলারে দেখা গেছে, ছেলে মানুষ করতে গিয়ে নিজেরে সব স্বপ্ন, ইচ্ছেকে বিসর্জন দিয়েছেন মা। এদিকে মায়ের জীবনটা শুধু তাকে নিয়েই কেটে যাক, এটা চায় না ছেলে। ছেলেকে সব সময় আগলে রাখতে চান মা। এই বেশি আগলাতে গিয়েই ছেলের কলেজে যাতায়াতও শুরু করেন মা, এবং এসব করতে গিয়েই ছেলের ব্যক্তিগত জীবনে হানা দিতে শুরু করেন…তারপর? তারপর কি জানতে হলে অপেক্ষা আর বেশীদিনের নয়। প্রদীপ সরকার পরিচালিত ‘হেলিকপ্টার ইলা’ ছবিটি মুক্তি পাবে আগামী ৭ই সেপ্টেম্বর। আপাতত আপনাদের জন্য আরেকবার রইল ছবির ট্রেলারটি।