মকরের দল!

বিশ্ববরেণ্য ইংরেজ কবি ও নাট্যকার শেক্সপিয়ারের নাটক "ম্যাকবেথ" এর ওপরে ভিত্তি করে নবীন পরিচালক অরুণাভ দে তৈরি করছেন গ্যাংস্টার সিনেমা 'মকরদেব'।

বিশ্ববরেণ্য ইংরেজ কবি ও নাট্যকার শেক্সপিয়ারের নাটক “ম্যাকবেথ” এর ওপরে ভিত্তি করে নবীন পরিচালক অরুণাভ দে তৈরি করছেন গ্যাংস্টার সিনেমা ‘মকরদেব’। এই সিনেমায় ভয়ঙ্কর সেই মকর গোষ্ঠী হল একটা ‘মাওবাদী গ্যাং’। আর এই গ্যাংয়ের প্রধান চালক হল ‘মকর দেব’। সিনেমার নাম কেন “মকরদেব” সেই প্রসঙ্গে পরিচালকের বক্তব্য,”মকর গোষ্ঠীর নিয়ম অনুযায়ী মকর রাশির রাজাকে কোন ভূমিষ্ঠ হওয়া পুত্র (কোন নারীর থেকে জাত) তাঁকে মারতে পারে নি…যদিও গল্পটা আধার করলেও পুরোটাই ফিকশ্যান”। সম্প্রতি পুরুলিয়ায় ছবির শ্যুটিংয়ের কাজ শেষ হল। সিনেমাটির ব্যাপারে পরিচালক বেশ উচ্ছ্বসিত।

সৌম্য মজুমদার, বাসুদেব, অরুনাভ দে, কুন্তল মিত্র, আয়িশা সাহা, পৃথ্বীস বোস অভিনীত এই ছবির গল্পও সাজিয়েছেন পরিচালক অরুণাভ নিজেই। ক্যামেরার পেছনে আছেন প্রমিত দাস। আজকের নবীন প্রজন্ম যে এইভাবে সাহিত্য নির্ভর সিনেমা বানাচ্ছে এটা ভীষণই ভালো একটা দিক। আপানদের জন্য থাকলো এই সিনেমার পোস্টার এক্লুসিভ্লি, দেখুন এবং সাপোর্ট করুন এইরকম একটি স্বাধীন সিনেমাকে এবং এই ছবির সম্পর্কে আরো তথ্য পেতে সঙ্গে থাকুন gulgal.com এর ফেসবুক পেজে…