বিপ্লবের পাতায় নাম লেখালেন ঋতুপর্ণা !!

বাংলা সিনেমা খ্যাত 'ব্ল্যাক কফি'-র পরিচালক অতনু বসু'র পরবর্তী ছবি 'বিপ্লব আজ ও কাল'।

বাংলা সিনেমা খ্যাত ‘ব্ল্যাক কফি’-র পরিচালক অতনু বসু’র পরবর্তী ছবি ‘বিপ্লব আজ ও কাল’। আর তার এই সিনেমায় অভিনয়ে আছেন টলি কুইন ঋতুপর্ণা সেনগুপ্ত সহ ইন্দ্রনীল সেনগুপ্ত, কৌশিক সেন, কোয়েল ধর ও অন্যান্য অভিনয় শিল্পীরা।

রিলেশনশিপ ড্রামার ওপড়ে তৈরি এই ছবিতে ‘অথৈ’ (কোয়েল ধর) শহরের এক বাস স্ট্যান্ডে একটি কবিতার বই কুড়িয়ে পায়, সেই বইয়ের কবিতাগুলো তাকে এতটাই প্রভাবিত করে যে ‘অথৈ’ ফেসবুকে ওই কবিতাগুলোকে বিপ্লবের (কবিতাগুলোর রচয়িতা) নামে পোস্ট করতে থাকে। সেইসব পোস্টে লাইক আর শেয়ার দেখে ‘অথৈ’ রিতীমত অবাক হয়ে যায়! এই সব দেখে ‘অথৈ’ কবি ‘বিপ্লব’ (ইন্দ্রনীল সেনগুপ্ত)-এর অনুসন্ধান করতে শুরু করে দেয় এবং শেষ পর্যন্ত রবীন্দ্র সদনের এলাকায় তাকে খুঁজে পেয়ে যায়। এইরকম একজন প্রতীভাবান মানুষকে ভিক্ষুকের মত জীবন যাপন করতে দেখে ‘অথৈ’ খুব বিস্মিত হয়ে পরে।

অন্যদিকে সোশাল মিডিয়ায় ‘বিপ্লবের’ কবিতাগুলো দেখে ‘শিবাণী’ (ঋতুপর্ণা সেনগুপ্ত) ‘অথৈ’-এর সাথে যোগাযোগ করে। ‘অথৈ’-এর কাছ থেকেই ‘শিবাণী’ তার হারিয়ে যাওয়া ‘বিপ্লব’-এর বর্তমান করুন অবস্থার সম্পর্কে জানতে পারে। আর এখান থেকেই তাদের প্রেম কাহিনী, আকাঙ্ক্ষা, কারণ এবং সেই প্রেমেরই প্রত্যাখ্যানের গল্পের শুরু হয়।

এরপর ‘শিবাণী’ তার স্বামী ‘অভিক’ (কৌশিক সেন) এর সাথে কলকাতায় এসে ‘অথৈ’ এর সাথে সাক্ষাত করে। বিপ্লবকে জনপ্রিয় করার জন্য তার লেখা কবিতার বই প্রকাশ করবার পরিকল্পনার কথা ‘অভিক’ তাদেরকে জানায়। ‘অভিক’ কি তার এই পরিকল্পনায় সফলতা পাবে? এই ব্যাপারটাই সিনেমায় দেখানো হবে।

সোহাগ সেন, স্বাগত বসু, বিশ্বজিত চক্রবর্তী এবং চন্দন সেন এই সিনেমায় বেস কিছু সাপোর্টিং রোলে অভিনয় করছেন। অনুপম রাযের মিউজিক ডিরেকশনে সংগীত শিল্পী ইমন চক্রবর্তী ইতিমধ্যেই একটি গান করে ফেলেছেন। গত ৩০শে মে থেকে এই সিনেমার কাজ শুরু হয়ে গিয়েছে। এব্যাপারে আরো জানতে সঙ্গে থাকুন আমাদের ফেসবুক পেজে।