দর্শকের আপন হোক, আমি শুধু তোর হলাম !

সোহম

বেশ অনেকদিন পর বাঙলা ছবিতে ফিরছেন ভিক্টর ব্যানার্জি। সঙ্গে সোহম, বিশ্বনাথের মতো পাওয়ারপ্যাক অভিনেতারা। ছবির নাম আমি শুধু তোর হলাম। ডিরেক্টর সুব্রত হালদারের এই ছবিতেই ফিরে আসা ভিক্টরের। নায়িকার ভুমিকাতে ঝিলিক ভট্টাচার্য। ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রীর বেশ নামকরা নায়িকা ঝিলিক, এবার বাঙালি দর্শকের মন ভোলাতে পুরোপুরি তৈরী। আর ছবিতে তার বিপরীতে দেখা যাবে নায়ক সোহম ছাড়াও আরো একজনকে। বাঙলা ফ্যাশন ইন্ডাস্ট্রীর বেশ চেনা নাম রনজয় বিষ্ণু

ঝিলিক & রনজয় বিষ্ণুবাঙলাদেশী সায়েন্স ফিকশান বিজলিতে অভিনয় করে ইতিমধ্যেই বেশ সারা ফেলে দিয়েছেন হট হাঙ্ক রণজয়। আমি শুধু তোর হলাম ছবিতে ঝিলিকের সঙ্গে তার জুটি কতটা মনে ধরবে দর্শকের সেটাই এখন দেখার বিষয়! প্রীন্সেস আর্ট প্রোডাকশনের এই ছবির সেটিং বেশীর ভাগটাই উত্তরবঙ্গ। কোলকাতার রিটায়ার্ড কর্নেল অদৈত্ব(ভিক্টর ব্যানার্জি) তার নাতনি অয়ন্তিকা(ঝিলিক) আর নাতি অতনুকে(বিশ্বনাথ) নিয়ে ছবি শুরু হলেও গল্পের মোচড় চরিত্রদের টেনে নিয়ে ফেলবে উত্তরবঙ্গে। ডুয়ার্সের ল্যান্ডস্কেপে সম্পর্কের ভীতরের ক্ষত গুলো তাজা হতে হতে কতটা মন ছোঁবে দর্শকের?

অনেক গুলো মিথ্যের মুখে দাঁড়িয়ে থাকা এক দাদু আর তার নাতি নাতনিদের সম্পর্কের জড়িয়ে যাওয়া সুতোগুলো কী আদৌ আর খুলে দিতে পারবে পাহাড়? দর্শকের কাছে সাসপেন্স রইল সেটাও। ঝিলিকের স্বামীর চরিত্রে এক রেবেল সোহম কতটা মন কারবে দর্শকের? জীবনের পথে, বিদ্রোহের পথে হেরে যাওয়া এক মানুষের চরিত্রে কতটা ফিট করবেন সোহম সেটাও এখন দেখার বিষয়! সমাজের অরাজকতা কাটিয়ে উঠতে গিয়ে কেমন করে অসামাজিক হয়ে যায় মানুষ; কেমন করে আইনের কাছে মাথা নত করে বিদ্রোহ, সেই সব গল্পের শেড পাওয়া যাবে তার চরিত্রে!

বিশ্বনাথ & রনজয় বিষ্ণুবিশ্বনাথ অনেকদিন পর বাঙলা ছবিতে ফিরছেন বেশ বড় চরিত্রে! নেহাত সাইড ক্যারেক্টার নয়, কমিক এলিমেন্ট নয়, একেবারে গল্পের মধ্যে থেকে নিজের গল্প বলার মতো এক চরিত্র নিয়ে দর্শকের মুখোমুখি হবেন তিনি! তারই বন্ধুর চরিত্রে রণজয় রয়েছেন এই ছবিতে।

ঝিলিক & রনজয় বিষ্ণুসারা ছবি জুড়ে ঝিলিকের সঙ্গে তার খিটিমিটি, আর বেশ মিষ্টি একটা এক তরফা প্রেম যে তার আর ঝিলিকের চরিত্রকে দিব্যি চ্যালেঞ্জিং করে দেবে সে কথা বলার অপেক্ষা রাখে না! ড়্যাম্প কাঁপানো এই মডেল আর নায়িকা ঝিলিকের বেশ অন্যরকম একটা ক্যেমিস্ট্রি এই ছবির মূল উপজীব্য হতেই পারে!

ভিক্টর ব্যানার্জি আর এই সমস্ত গল্পের মধ্যে থাকা এক নিঃসঙ্গ বৃদ্ধের চরিত্রে যে বাজিমাত করবেন আন্তর্জাতিক খ্যাতি পাওয়া অভিনেতা ভিক্টর ব্যানার্জি তা বলাই যায়। ছবির পরতে পরতে নতূন গল্পের মোড়! বেশ অনেক গুলো গল্পের প্যাকেজড প্রেজেন্টেশন হতে চলেছে ছবি আমি শুধু তোর হলাম

আমি শুধু তোর হলাম। ছবির শেষের দিকে অপেক্ষা করছে একটা বেশ অবাক করা চমক! তার জন্য হল রিলিজের অপেক্ষা তো করতেই হবে! বিশ্বনাথের চরিত্রে অনেক কিছুই যোগ করা যেত, তবু কেন যে পরিচালকরা এখনো তাকে কমেডির এসেন্স ছাড়া ভাবতে পারেন না, সেটাও ঠিক বোঝা গেল না! তবে এই ছবি যে পোটেনসিয়াল রাখে, ট্রেলার কিন্তু খানিকটা হলেও বলছে সেই কথাই!

সোহম, ভিক্টর ব্যানার্জি, অনুরাধা রায়সোহমের ফ্যান ফলোইং হোক বা ভিক্টর ব্যানার্জি বা অনুরাধা রায়ের মতো বর্ষীয়ান অভিনেতা দের অভিনয় এই ছবিতে অন্য মাত্রা যোগ করতেই পারে ।