একসময়ের সুপারস্টার, একছত্র নায়ক শাহরুখের আসন কি টলমল ?

আসন

একসময়ের সুপারস্টার, একছত্র নায়ক শাহরুখের আজ আসন টলমল। গত পাঁচ বছরে অনেক এগিয়ে গেছেন সলমান, অক্ষয়, আমিররা। সেখানে শাহরুখ পর পর দিয়ে যাচ্ছেন ফ্লপ। অনেক পরিচালকরা আজ মুখ ঘুরিয়ে নিচ্ছেন। ইমতিয়াজ আলি বা আনন্দ এল রাইও ডুবন্ত জাহাজ তুলে ধরতে পারছেন না। কেন?

প্রথমে দায়ী করা যায় মিডিয়াকে। রোম্যান্সের রাজা। এই বলে বলেই মিডিয়া শাহরুখকে এতটাই ওপরে তুলে দিয়েছে যে শাহরুখ নিজেও ওই লেভেল থেকে নামতেই পারছে না। ফলস্বরূপ হাঁটুর বয়সী মেয়েদের সাথে রোম্যান্স মেনে নিতে পারছে না দর্শক। আমির খান, অক্ষয় কুমাররা যেখানে বয়স অনুযায়ী চরিত্র নিচ্ছেন শাহরুখ তা নিচ্ছেন না।

রেড চিলিজের মাতব্বরি৷ আনন্দ এল রাই বা ইমতিয়াজ আলি নিজেদের তৈরি সিনেমার স্টাইল থেকে অনেকটাই সরে আসছে যখন তারা শাহরুখ খানের সাথে সিনেমা করছেন! ডাউন টু আর্থ থেকে সিনেমা কাল্পনিক হয়ে উঠছে। যেটা আমরা জিরোতে দেখলাম। এই যুগে দাঁড়িয়ে এমন সিনেমা কজন দেখবেন? শোনা যাচ্ছে এবার শ্রীরাম রাঘবনকে চাইছেন শাহরুখ। কিন্তু শ্রীরাম আপাতত দেননি।

কনটেন্ট নির্ভর সিনেমা নির্ভর থেকে দূরে চলে আসা। বর্তমানে যেখানে বলিউডে গল্প নির্ভর সিনেমা থেকে দূরে সরে গেছেন শাহরুখ। শেষ কয়েকটি সিনেমা যেমন জিরো বা জব হ্যারি মেট সজলে গল্পের পরিমাণ খুব কমই।