পুলিশ চরিত্রের এই দৃশ্যগুলো মনে আছে ?

পুলিশ

সেই সত্তরের দশক থেকে অ্যাংরি ইয়ংম্যান হয়ে ওঠা শুরু অমিতাভের। জঞ্জিরের সেই রাগী পুলিশ অফিসার। পুলিশ নিয়ে বহু সিনেমা ভারতে এসেছে তার মধ্যে একটা দৃশ্য সবারই পরিচিত৷ যখন নায়ক তার পুলিশের পরিচয় দেয়। দর্শক শুদ্ধু লোকের জোরে হাততালি। চলুন আজ তেমনই কটা দৃশ্য মনে করা যাক।

৫. কুরুক্ষেত্র – সঞ্জয় দত্ত অভিনীত এই সিনেমায় দেখা যায় নায়ক বাজারে গিয়েছেন বৌ এর সাথে। সেখানে তোলাবাজীদের হাতে পড়েন সঞ্জয়। মারার পর পরিচয় দেন যে তিনি পুলিশ অফিসার!

৪. অনুসন্ধান – অমিতাভ অভিনীত এই বাংলা সিনেমাটি দেখেননি এমন লোক নেই৷ সিনেমার প্রথমদিকে একজন ছিঁচকে গুন্ডা হিসাবে দেখা গেলেও হঠাৎ জানা যায় সে পুলিশ।

৩. ওয়ানটেড – সলমন খান অভিনীত এই সিনেমাটিতেও প্রথম থেকে গুন্ডা হিসাবেই দেখা যায় তাকে। সিনেমার শেষ দিকে ভিলেন সলমানের বাবার কাছে জানতে পারে সে আসলে আন্ডারকভার পুলিশ!

২. সরফারোশ – আমির খানের এই পরিচিত সিনেমাটিতে পুলিশের পরিচয় পাওয়াটা একটু অন্যরকম। বহুদিন পর দেখা হওয়া পুরোনো প্রেমিকা যখন জানতে পারে আমির আসলে পুলিশ অফিসার সেটা বেশ মজাদার হয়।

১. গঙ্গাজল – গঙ্গাজল সিনেমাটি কপ সিনেমার মধ্যে অন্যতম সেরা সিনেমা। সেখানে অজয় দেবগানের পুলিশের পরিচয় দেওয়াটা ছিল দুর্দান্ত ভঙ্গিতে। বেচার কনস্টেবল মাগনির অবস্থা খুব খারাপ হয়ে যায় সেই সময়।

এছাড়া রঞ্জিত মল্লিকের নবাব, শাশ্বত চট্টোপাধ্যায়ের প্রলয়ও বেশ উল্লেখযোগ্য।