কোন সিরিয়াল এখন কতোটা জনপ্রিয়? দেখুন একনজরে…

Top four Bengali Serial

‌হালফিলের বাংলা ধারাবাহিকগুলি গতানুগতিক গল্পগুলো যখন প্রায় এক ঘেয়ে হয়ে উঠেছে, সেই জায়গায় দাঁড়িয়ে একইসাথে পিরিয়ডিক, সোশ্যাল ড্রামা, ভক্তিমূলক, ফ্যান্টাসির মত নানান গল্পের সমাহারে আবারও বাংলার ছোট পর্দাকে সমৃদ্ধ করেছে জি বাংলা। তাছাড়াও টি আর পি’র দিক থেকেও বিগত কয়েক সপ্তাহ ধরে উর্ধ্বমুখী জি বাংলা। অবশ্য এই কাজে স্টার জলসা ও যে খুব একটা পিছিয়ে, তা কিন্তু নয়। যে কোন টলিসোপের টি আর পি’র সঙ্গে সেই ধারাবাহিকের রেটিং সমানুপাতিক। আর সেই হিসেবে গত সপ্তাহে স্টার জলসার জি আর পি যখন ৪৮৯, তখন জি বাংলার ৫৭৭।

তাই গত সপ্তাহে প্রথম পাঁচে শুধুই জি বাংলার ধারাবাহিক এবং ১৫ আরবান  টি আর পি’র তালিকায় গত সপ্তাহে সেরার সেরা ধারাবাহিক “করুণাময়ী রানী রাসমণি” (৭.৬)রেটিং নিয়ে। যেমনটা আগেও বলেছি, গত সপ্তাহের সেরা পাঁচের সব ধারাবাহিকই জি বাংলার। প্রথমটা তো জেনেই গেছেন। দ্বিতীয় স্থানে ছিল “জয় বাবা লোকনাথ” (৭.১), তৃতীয় স্থানে ছিল “বকুলকথা” (৭.০), চতুর্থ স্থানে ছিল “সাত ভাই চম্পা” (৬.৭), এবং পঞ্চম স্থানে ছিল “জয়ী” (৬.৩) রেটিং নিয়ে।

আরও পড়ুন : “ঋতুদা’র সাথে আমার একটা বেশ অম্ল-মধুর সম্পর্ক ছিল!”- রাম কমল মুখার্জি।

দর্শকদের এই বাছাই করা তালিকা খুব সহজেই প্রমান দেয় যে তারা বিশেষ কোন বিষয়ের দিকে না ঝুঁকে সন্ধ্যেবেলার বিনোদনে পছন্দ করেছেন ভিন্ন স্বাদের গল্পকে। সুতরাং, গত সপ্তাহের সব হিসেব মিলিয়ে এটা আন্দাজ করা যেতেই পারে যে স্টার জলসা অপেক্ষা জি বাংলার কন্টেন্টগুলো দর্শকরা অনেক বেশি পছন্দ করেছেন। তবে তার স্থায়িত্ব ঠিক কত দিনের তা তো সময়ই বলবে।