প্রজাপতির সুরে এবার গুনগুন করবে বাঙালীর পুজো!

উইন্ডোজ ও গণপতি প্রোডাকশানের ব্যানারে সদ্য প্রকাশ্যে আসা 'প্রজাপতি বিস্কুট' ছবির টাইটেল ট্র্যাকটি সিনেমহলে উপস্থাপনা করেছেন একেবারে এক অন্য ছন্দে। গানটিকে দেখানো হয়েছে একটি এনিমেশনের আকারে।

সৃষ্টির শুরু থেকেই এটা প্রমাণিত যে মানুষের জীবনের প্রতিটি সন্ধিক্ষণে প্রতিটি মানুষই বেশ কিছু মানসিক চাঞ্চল্যের সম্মুখীন হয়ে থাকে, যা তাদেরকে সবসময়েই সময়ের সাথে এগিয়ে যেতে ঠেলে দেয় এক অদৃশ্য গতিতে। তা সে কোন ছোট শিশুর বড় হয়ে ওঠার ইচ্ছে হোক, সদ্য বড় হয়ে ওঠা কোন যুবকের নতুন করে প্রেমে পড়া বা জীবনে নিজের পায়ে দাঁড়ানোর ইচ্ছে হোক, আবার কোন মানুষের দাম্পত্য জীবনে বাঁধা পড়ার ইচ্ছে হোক বা দীর্ঘদিন চাকরি করে অবসর নিয়ে বিদেশ ভ্রমণের ইচ্ছেই হোক না কেন, তার সবটাই সত্যি হওয়ার পেছনে এক অদৃশ্য শক্তি মানুষকে ক্রমাগত ঠেলে চলেছে সামনের দিকে।

আর এই ইচ্ছে গুলোর মধ্যে দাম্পত্য জীবনে বাঁধা পড়ার ইচ্ছেটা কিন্তু একটু আলাদা। কারণ এতে দুটি মানুষের ইচ্ছা-অনিচ্ছা, পছন্দ-অপছন্দ, চাওয়া-পাওয়া জড়িয়ে থাকে। তাই যেকোন দাম্পত্য জীবনেই স্বামী-স্ত্রীর মধ্যে সবসময় মিল খুঁজে পাওয়া দুস্কর, আর তাইত দুজনের মধ্যে সময়-অসময়ে চলতে থাকে খুনসুটি ভরা তর্ক-বিতর্ক। সেইরকমই একটি দৃষ্টিভঙ্গিকে কাজে লাগিয়ে গত ২২সে আগস্ট প্রকাশ্যে এল নন্দিতা রায়, শিবপ্রসাদ মুখার্জি ও অতনু রায় চৌধুরী নিবেদিত এবং অনিন্দ্য চট্টোপাধ্যায় পরিচালিত আপকামিং বাংলা ছবি ‘প্রজাপতি বিস্কুট’ ছবির এক অন্যরকম টাইটেল ট্র্যাক।

উইন্ডোজ ও গণপতি প্রোডাকশানের ব্যানারে সদ্য প্রকাশ্যে আসা ‘প্রজাপতি বিস্কুট’ ছবির টাইটেল ট্র্যাকটি সিনেমহলে উপস্থাপনা করেছেন একেবারে এক অন্য ছন্দে। গানটিকে দেখানো হয়েছে একটি এনিমেশনের আকারে। যেখানে আপনারা দেখতে পাবেন ছবির বিভিন্ন কলাকুশলীদের অভিনীত বেশ কিছু দৃশ্য সাথে মজার কিছু বাক্যালাপ, সবমিলিয়ে এক নতুন সুর বেঁধেছেন সংগীত পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। তারই কথায় ও সুরে গানটি গেয়েছেন বাংলার দুই কৃতিমান সংগীত শিল্পী লগ্নজিতা চক্রবর্তী এবং দীপ্তার্ক বোস।

আরও পড়ুন : পুজোর আমেজে হালকা চুমুক, সঙ্গে থাকুক ‘প্রজাপতি বিস্কুট’!

গানটিকে আরেঞ্জ করেছেন প্রবুদ্ধ ব্যানার্জী, মিক্সিং ও মাস্টারিং করেছেন অভিজিৎ রায় এবং কোরাসে গানটি গেয়েছেন রাজশী, মৌলি,রুদ্র এবং উপল। আর সব থেকে ইন্টারেস্টিং পার্ট, গানটিকে এনিমেশনের মাধ্যমে দর্শকদের সামনে তুলে ধরেছেন শর্মিষ্ঠা চক্রবর্তী। ছবিটির ট্রেলার থেকে সদ্য প্রকাশ্যে আসা ইতিমধ্যেই প্রশংসিত হয়েছে গোটা টলি মহলে, এখন শুধু অপেক্ষা হলে গিয়ে এই বিশেষ ‘প্রজাপতি বিস্কুট’র স্বাদ চেখে দেখার। তবে তার জন্যে অপেক্ষা আরও বেশ কয়েকদিন।