যখন মাছের ঝোলে ‘গরম মশলা’ অনুপম!

বাংলার বহুল প্রত্যাশিত 'মাছের ঝোল' সিনেমার 'দত্তক' গানটি লেখা, কম্পোজ করা এবং গাওয়া পুরোটাই এক হাতে সামলেছেন বাংলার জনপ্রিয় গায়ক সহ কম্পোজার অনুপম রায়।

কথায় বলে আলো নাকি অন্ধকার দূর করে, ঠিক যে কারণে ভালো দিন গুলোর পাশাপাশি মন খারাপের দিন গুলোতেও অজান্তেই আমরা সর্বক্ষণ ঘিরে থাকি অজস্র আলোর এক জমকালো রোশনাতে। কিন্তু মনের মধ্যে যদি হয় নিঃসঙ্গতার বাস, মনে যদি হয় প্রিয় মানুষটির হাত ধরে সঙ্গতা খুঁজতে পালিয়ে যাবো ঐ সূদূরে, তবেও কি চারিদিকের সেই আলো ততটাই প্রভাব রাখবে, না মনে হবে এখনো কিছুটা আলো ফোটা বাকি আছে আকাশে? সেরকমই অজানা কিছু অনুভূতির বোধ নিয়ে সিনেপ্রেমীদের জন্যে সম্প্রতি প্রকাশ্যে আনলেন সোনি পিকচার্স নেটওয়ার্কস ও মোজো প্রোডাকশনস্’এর ব্যানারে এবং পরিচালক প্রতিম ডি.গুপ্তার আপকামিং বাংলা ছবি ‘মাছের ঝোল’এর প্রথম ভিডিও সং ‘দত্তক’।

বাংলার বহুল প্রত্যাশিত ‘মাছের ঝোল’ সিনেমার এই ‘দত্তক’ গানটি লেখা, কম্পোজ করা এবং গাওয়া পুরোটাই এক হাতে সামলেছেন বাংলার জনপ্রিয় গায়ক সহ কম্পোজার অনুপম রায়। দর্শকদের সামনে গানটিকে সুন্দরভাবে উপস্থাপনা করেছেন প্রবুদ্ধ ব্যানার্জি।

আরও পড়ুন : হাজার হোক বাঙালি তো…!

অসুস্থ মা, বিদেশ ফেরত ছেলে, মায়ের হাতের রান্না, হারিয়ে আসা পুরোনো স্মৃতি, কলকাতার অলিতে-গলিতে ঘুরে নস্টালজিয়া মন জানতে মরিয়া যে সে আদৌ এ শহরের সন্তান কি না, নাকি তাকে দত্তক নেওয়া হয়েছে, সেরকমই আনমোনা এক চরিত্রের দৃষ্টিভঙ্গিকে তুলে ধরার একটা প্রয়াস দেখানো হয়েছে এই গানটিতে।