এই গান নিয়ে ধাপে ধাপে উত্তেজনা বাড়িয়েছেন পরিচালক!

Anjan Dutta and Mamata Shankar

আমাদের নিজেদের অজান্তেই কখন যে কোনও কিছুতে আমরা অভ্যস্ত হয়ে উঠছি, তা কিন্তু বোঝা খুব মুশকিল। এই যেমন ধরুণ কোনও গানের একটাই লাইন সারাটা দিন মনে গুনগুন করছেন, অথচও পুরো গানটাই এখনও শোনেন নি। আর সেখানেই হয়তো গানের লেখক থেকে শুরু করে গায়ক, কম্পোজার সকলের কাজের সার্থকতা লুকিয়ে থাকে। আজ থেকে প্রায় দেড় মাস আগে রিলিজ করে প্রতিম ডি গুপ্তা‘র ছবি ‘আহারে মন’ এর টিজার।

দর্শকের মন ছুঁয়েছিল সেই টিজার, সাথে গানের একটা লাইন। তাই এ যাবৎ বাঙালি সব থেকে বেশি যে লাইনটা গুনগুন করেছেন নিঃসন্দেহে তা ‘মন কেমনের মন্তাজ, মনটা আহারে’। কিছুদিন আগেই মুক্তি পায় ছবির ট্রেলার, তার পর থেকেই যেন দর্শকের অপেক্ষা আরও বেড়ে যায় এই গানের জন্য। অবশেষে সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে মুক্তি পেল সেই গান ‘মনটা আহারে’।

আরও পড়ুন : গরমের ছুটিতে সিনেমার বাজার ধরতে এটাই কি বাংলাতে নতুন ট্রেন্ড?

গানের সরলতাই যে এই গানকে মানুষের মনের দরগোড়ায় পৌঁছে দিয়েছে এ বিষয়ে কোনও দ্বিমত থাকার কথা নয়। যেমন সিম্পল গানের লেখা, তেমনই সুর, ঠিক যেমনটা চেয়েচিলেন প্রতিম তার ছবির জন্য। খুব সহজ ভাষায় গানের মানে বুঝিয়ে দিতে চেয়েছিলেন তিনি, আর তাই গান লেখার দায়িত্ব তুলে দেন পরিচালক বন্ধু সৃজিত মূখার্জী এর হাতে। বলাই বাহুল্য সফল হয়েছেন সৃজিত। গানটি খুব সুন্দর কম্পোজ করেছেন নীল দত্ত। এই সব কিছু ছাড়াও গানের আরেক প্রাপ্তি দুর্নিবার সাহা। তার রিয়্যালিটি শো চলাকালীনই অসংখ্য মানুষের পছন্দের গায়কের তালিকায় স্থান করে নিয়েছিলেন তিনি। এই গান তাকে আরও এক ধাপ এগিয়ে দিল। ‘আহারে মন’ মুক্তি পাবে আগামী ২২শে জুন। আপাতত আপনাদের জন্য রইল সেই চির প্রতীক্ষিত গান ‘মনটা আহরে’।