অনিন্দ্য’র জন্য গান গাইলেন একগুচ্ছ বাংলার সঙ্গীত প্রতিভারা!

অনিন্দ্য বোস কে সন্মান জানিয়ে আশা অডিওর উপস্থাপনায় এই গানটিকে নতুন করে অ্যারেঞ্জ করা হয়েছে।

শিল্পী-জীবনের আড়াই দশক পার করে ফেললেন বিশিষ্ট সংগীত শিল্পী অনিন্দ্য বোস। শুধুমাত্র সংগীত সাধকই নন তিনি! গীতিকার, সঙ্গীত রচনার পাশাপাশি একজন সফল চিত্রনাট্যকার হিসেবেও তার অনেক কদর আছে। ‘চিরদিনই তুমি যে আমার ২’, ‘তিন ইয়ারি কথা’, ‘হাওয়া বদল’ এর মত জনপ্রিয় ছবিগুলির চিত্রনাট্য তাঁর হাতেই রচিত হয়েছে। বাংলা সংগীত জগতে তার ২৫ বছর যাত্রা পথটাকে সম্নান জানিয়ে গতকাল ২৫শে মার্চ কলকাতার ‘জ্ঞানমঞ্চে’ একক পারফরম্যান্স ‘অনিন্দ্য যখন পঁচিশ’ অনুষ্ঠিত হয়ে গেল।

কিছু কিছু গান আছে যেগুলো চিরকাল বসন্তের মত চিরসবুজ হয়ে থাকবে, ঠিক তেমনই কিংবদন্তী গায়্ক অনিন্দ্য বোস এর একটি রোমান্টিক গান ‘যখন নীরবে দূরে দাঁড়াও এসে, যেখানে পথ বেকেছে’ আমাদের মনে প্রানে যেন একটা পাকাপাকি জায়গা করে নিয়েছে। যেকোনো পরিস্থিতিতে, যতবার খুশি গানটা শুনতে যেন এতটুকু ক্লান্তি আসে না!

তাই অনিন্দ্য বোস কে সন্মান জানিয়ে আশা অডিওর উপস্থাপনায় এই গানটিকে নতুন করে অ্যারেঞ্জ করা হয়েছে। গানটিকে গেয়েছেন ঊষা উত্থুপ, রূপঙ্কর, ইমন চক্রবর্তী, জয় সরকার, লোপামুদ্রা মিত্র, সুরজিৎ, উপল, সিধু, অন্বেষা, প্রতীক, উপালী, প্রস্মিতা, ইমন চ্যাটার্জী। এই নতুন অ্যারেঞ্জমেন্টে এতজন সংগীত শিল্পীর সুরের ভেলায় চড়ে যেভাবে গানটাকে রিক্রিয়েট করা হয়েছে তার জন্য গোটা টিমকে জানাই অভিনন্দন।