আবার মন কাড়ল অনুপমের গান, সৌজন্যে ‘উমা’…

Aaloshyo

‌সময় পরিবর্তনশীল, আর ঠিক ততটাই পরিবর্তনশীল মানুষের জীবন। সেই কারণেই আজ যে অনেক কাছের, অনেক আপন, অনেক ভালোবাসার, কাল হয়ত অজান্তেই তার আস্থানা হয়ে যায় অন্যের। কিন্তু তাই বলে কি তা আমাদের স্মৃতি বিস্মৃত হবে?কখনই না। প্রতিদিনের কোন না কোন খেয়ালে, মনের মাঝে উঁকি দিয়ে যায় একসাথে কাটিয়ে আসা সেসব স্মৃতির মুহূর্তগুলো।আর তখনই মন শুনাতে চায় তার হারিয়ে যাওয়ার গান।

ঠিক যেমন সম্প্রতি প্রকাশ্যে এলো সৃজিৎ মুখার্জী পরিচালিত তার আপকামিং বাংলা ছবি উমা’র প্রথম গান ‘হারিয়ে যাওয়ার গান’। গানটি লেখা, সুর দেওয়া এবং গানটা গাওয়া, সবটাই একা হাতে সামলেছেন অনুপম রায়। গানটির মিউজিক ব্যাবস্থাপনা ও উপস্থাপন করেছেন সামিক চক্রবর্তী।

‌গুলগালের নিয়মিত পাঠকেরা ইতিমধ্যেই উমা ছবির ট্রেলার মারফৎ খবর পেয়েছেন সারা সেনগুপ্ত’র প্রথম ডেবিউ ছবির কথা, যেখানে সারার পিতার ভূমিকায় থাকছেন বাংলার জনপ্রিয় অভিনেতা সহ তার নিজের পিতা যীশু সেনগুপ্ত। যদিও সারার ছবিতে কাজ করার প্রস্তাবে যীশু সেনগুপ্ত প্রথমটায় রাজি হননি, কিন্তু ঘটনাক্রমে রাজি হয়ে, প্রথম কাজ হিসেবে ছবিতে সারার অভিনয় কুশলতা দেখে যীশু খুবই খুশি হয়েছেন, এমনটাই জানা গেছে।

Jisshu Sengupta and Sara Sengupta

তার সাথে অনুপমের এই গান ও তাতে দেখতে পাওয়া ঘটনাচক্র, বলাই বাহুল্য এ যেন ছবির আকর্ষিকতাকে আরো এক ধাপ এগিয়ে নিয়েছে। তাই আর কথা না বাড়িয়ে আপনাদের জন্য আজ রাখলাম হারিয়ে যাওয়ার সেই গান, তবে পুরো সিনেমা দেখার জন্যে অবশ্যই অপেক্ষা করতে হবে আর মাত্র কয়েকদিন। কারণ দীর্ঘ প্রতীক্ষার অবসানে, আগামী ৮’ই জুন ছবিটি দেখা যাবে আপনাদের নিকটবর্তী প্রেক্ষাগৃহে।