সন্ধ্যে নামার আগে ফিরবে কি ব্যোমকেশ পুত্র?

‌এক এক জনের, এক এক রকম টেস্ট, আর টলি দর্শকের সেই ভিন্নধর্মী স্বাদের কথা মাথায় রেখেই টলি পাড়ার মিউজিক পরিচালকদের নানান স্বাদের গান রচনা এক নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। তবে আমাদের নিউ জেনারেশনের জামানায় শুধু যে পার্টি সং-এরই ডিমান্ড, তা কিন্তু নয়। একটু রাতে হালকা মিউজিকে মিষ্টি কোনও গানও কিন্তু তাদের কাছে খুব একটা অপছন্দের নয়। আর সেরকমই একটি মন শান্ত করা সুন্দর গান এইবার হাজির করলেন ‘বিদায় ব্যোমকেশ’ ছবির সঙ্গীত পরিচালক সাকি ব্যানার্জির কথায় ও সুরে, ঈশান মিত্র’র গাওয়া গান ‘বাড়ি ফিরে এসো সন্ধ্যে নামার আগে’। গত ১৪ই জুলাই গানটি ইউটউবে প্রকাশ্যে আসার সাথে সাথেই পছন্দ করে ফেলেছেন অজস্র মানুষ।

বাংলা চলচ্চিত্রের একটা বড় অংশ জুড়ে রয়েছে বাংলার বিখ্যাত লেখকদের অনন্য সব গল্প সম্ভার, যা বড় পর্দায় যখনই এসেছে পেয়েছে এক বিশেষ মান। সেই লেখকদের মধ্যেই শরদিন্দু বন্দ্যোপাধ্যায় এমন একটি নাম, যার একের পর এক চমকপ্রদ গোয়েন্দা গল্প সাথে ব্যোমকেশ বক্সীর চরিত্রে যে অসম্ভব বুদ্ধিমত্তার পরিচয় আমরা পেয়ে এসেছি, তা এক কথায় অনবদ্য। তার লেখা রক্তের দাগ, শজারুর কাঁটা, চিড়িয়াখানা, মাকড়সার রস, চোরাবালি, অদ্বিতীয়, রক্তমুখী নীলা, আদিম রিপু, বহ্নি পতঙ্গ, অগ্নিবানের মত আরো অসংখ্য রচনার মধ্যে বেশ কিছু গল্প ইতিমধ্যেই আমরা বড় পর্দায় দেখে এসেছি বাংলা ভিন্ন পরিচালক ও প্রযোজকদের প্রচেষ্টায়।

তবে এইবার পরিচালক দেবালয় ভট্টাচার্য নিয়ে আসছেন এসভিএফ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড’এর ব্যানারে ব্যোমকেশ সিরিজের শেষ অধ্যায় ‘বিদায় ব্যোমকেশ’। ছবির ট্রেলার ইতিমধ্যেই প্রকাশ্য, এইবার  সাথে জুড়লো ছবির এই সুন্দর গানটি।ছবিটি দেখার জন্যেই অপেক্ষা আর মাত্র কয়েকদিনের। ২০শে জুলাই আপনারা ছবিটি দেখতে পাবেন আপনাদের নিকটবর্তী প্রেক্ষাগৃহে।