মিষ্টি নিয়ে মিষ্টি ছবি, রসগোল্লার গল্প !

মিষ্টি রসগোল্লা

মনোজদের অদ্ভুত বাড়ির অভাবনিয় সাফল্যের পর উইনডোজের ব্যানারে এখন বিগ অ্যান্ড হ্যাপেনিং প্রোজেক্ট পাভেলের ছবি রসগোল্লা! রসগোল্লা নিয়ে জল্পনার অলরেডি শেষ নেই! বাঙালির ইমোশান, রসগোল্লাই যে এই ছবির নায়ক! পুরোনো কোলকাতার নস্টালজিয়া, আর তার সাথে নবীন চন্দ্র দাসের হাত ধরে জিভের আরাম রসগোল্লার জন্মকথা; রসগোল্লাসব মিলিয়ে দর্শকের অনেক আশা শেষ পাতে প্রাণ ভরে একটু মিষ্টি -মন করার, এই ছবিকে ঘিরে! মন আনচান কবে রসগোল্লার নস্টালজিয়া এসে ছোঁবে সিনেমা হল! সময় যেন কাটে না! আর তাই একটু আগ্রহের কাটা ঘায়ে নুনের ছিটে দিয়ে দর্শকের জন্য রইল রসগোল্লা রিলেটেড কিছু ইন্টারেসিং তথ্য! মনোজদের অদ্ভুত বাড়ি পিরিওড ছবি ছিল বটে, কিন্তু হিস্টোরিকাল ফ্যাক্ট সামলে রাখার দায় সে ছবিতে ছিল না!

শিবপ্রসাদ নন্দিতা রায় উইনডোজ প্রোডাকশন রসগোল্লা প্রডিউসড করে প্রথমবারের জন্য হিস্টোরিকাল ড্রামা মেকারের খাতায় অলরেডি নাম লিখিয়ে ফেলেছে! ছবি নিয়ে কথায় গল্পে প্রডিউসার নন্দিতা রায় জানিয়েছেন, তারা যখন পরিচালকের চেয়ারে থাকেন, তারা ঠিক যেমন নিরপেক্ষ প্রডিউসার পছন্দ করেন, প্রডিউসারের চেয়ারে এবারে নিজেরাও তেমনই থাকার চেষ্টা করেছেন! হিস্ট্রির ফ্লেভার তৈরী করতে অনেকখানি স্বাধীনতা পেয়েছেন ডিরেক্টর পাভেল!

রসগোল্লায় ডিরেক্টর পাভেলদেড় বছরের অক্লান্ত রিসার্চের পর ছবির কাজে হাত দিয়েছেন তিনি! ছবির স্ক্রিপ্টের কাজে তার সঙ্গে হাত লাগিয়েছেন স্বয়ং লেখক স্বরণজিৎ চক্রবর্তী! স্বরণজিৎ-এর ভক্তদের যে এই খবরটা জানার পর আরো খানিকটা রসগোল্লা দেখার আগ্রহটা বেড়ে যাবে সে বিষয়ে সন্দেহ নেই!

উজান-অয়ন্তিকা জুটি!ছবির প্রধান চরিত্রে রুপোলি পর্দাতে ডেবিউ করছে উজানঅবন্তিকা জুটি! উজান যে ডিরেক্টর কৌশিক গাঙ্গুলী-চুর্ণী গাঙ্গুলির সুপুত্র তা অনেকেই জানে না! ছোটবেলা থেকে সেলুলয়েড…অ্যাকশন কাটের পরিবেশে বেড়ে উঠলেও উজানের জন্য নবীন দাসের চরিত্র যে করা নেহাত সহজ ছিল না,  মিষ্টি তৈরী করা থেকে দোকান চালানোর ফার্স্ট হ্যান্ড এক্সপিরিয়েন্স করতে হয়েছে তাকে!রসগোল্লারসগোল্লা নিয়ে এর আগেও তৈরী হয়েছে অনেক ডকুমেন্টারি ছবি, যদিও ফুল লেন্থ ফিচার ছবি এই প্রথম । ছবি জুড়ে অপেক্ষা করে আছে অনেক সারপ্রাইজ, শুভশ্রীর গেস্ট অ্যাপিয়ারেন্স হতেই পারে বাড়তি পাওনা। আর যা থেকে যাবে মানুষের মনের কাছাকাছি, তা হলো কালিকাপ্রসাদের সুর করা এই ছবির গান! কালিকাপ্রসাদের হঠাৎই মৃত্যু আজো ভুলতে পারেনি টালিপাড়া, কালিকার করা এই শেষ কাজ যে ইতিহাস হয়ে থেকে যাবে সে বিষয়ে যথেষ্ট কনফিডেন্ট প্রডিউসার থেকে ডিরেক্টর! শেষ পাতে রসগোল্লার যাদুতে মন ভোলাতে অপেক্ষাতে থাকি আমরাও!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here