শাশুড়ি-বৌমার সম্পর্কের গাঁথনি বড্ড নড়বড়ে হলেও হাল ছাড়তে নারাজ ঋতুপর্ণা !

মুখার্জ্জীদার বউ

পরমেশ্বরী বসু আর শাশুড়ি কুন্দনন্দিনী বসু। নাম দুটো তো ঘরে ঘরে চেনা নাম। হ্যাঁ ‘অন্দরমহল’ মেগার জনপ্রিয় শাশুড়ি বৌমা জুটি। যারা শাশুড়ি বৌমা চরিত্র দুটি করে পেয়েছেন নানা টেলি পুরস্কার থেকে দর্শকের অকুন্ঠ ভালোবাসা। চড়চড় করে উঠেছে টি আর পি। ‘অন্দরমহল’ তো শেষ কিন্তু বসু পরিবার এবার মুখার্জ্জী পরিবার রূপে ছোটো পর্দা থেকে আসতে চলেছে বড় পর্দায়। শিবপ্রসাদ মুখোপাধ্যায়নন্দিতা রায় এখন ব্যস্ত ‘বেলা শুরু‘ র শ্যুটিং এ। ওদিকে রিলিজ আসন্ন ‘কন্ঠ‘। কিন্তু এরমাঝেই পরিচালকদ্বয় তাঁদের উইন্ডোজ প্রোডাকশানস হাউস বানাচ্ছে নতুন আরেক ছবি। ‘মুখার্জ্জীদার বউ‘। শাশুড়ি বৌমার গল্প।

পৃথা চক্রবর্তীসমস্ত ছবিটা জুড়ে নারীদের অগ্রণী ভূমিকা। তাই ছবির শ্যুটিং শুরু হতেই ভেবে ফেলা হয়েছে আগামী মার্চে নারী দিবসেই ছবি মুক্তির দিন। ছবির পরিচালনায় পৃথা চক্রবর্তী। যিনি এরআগে বানিয়েছেন ছোটো ছবি ‘ বাবারা থাকে এই ভাবে নিশব্দে’। খুবই জনপ্রিয় হয়, মীর এবং পরান বন্দ্যোপাধ্যায় অভিনীত।
মুখার্জ্জীদার বউমুখার্জ্জীদার বউ গল্পটি লিখেছেন আরেক নারী সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়। মুখার্জ্জীদার বউ অদিতি, নামভূমিকায় কনীনিকা বন্দ্যোপাধ্যায়, বউমা। আর শাশুড়ি অনসূয়া মজুমদার। মুখার্জ্জীদার ভূমিকায় বিশ্বনাথ বসু। এছাড়াও আছেন অপরাজিতা আঢ্য,বাদশা মৈত্র।

মুখার্জ্জীদার বউছবির এক্সক্লুসিভ আকর্ষন শিবুনন্দিতার তুরুপের তাস ঋতুপর্ণা সেনগুপ্ত। তিনিও আছেন এ ছবিতে। একজন মনোবিদের চরিত্রে। এই মুখার্জ্জী পরিবারের শাশুড়ি বউমার মাঝে আসছেন যিনি নানা ভাবে তাঁদের ব্যবধান মেটাতে। শাশুড়ি বৌমার টক ঝাল মিষ্টি সম্পর্ক,  পারিবারিক গল্প তার মাঝে ঋতুপর্ণার আগমণ এরম দারুন টুইস্ট দিতে আসছে এই নতুন ছবি। ইন্দ্রদীপ দাশগুপ্ত-র সুরে এ ছবি বাঙালীর অন্দরমহলের অন্তরমহল সুরে সুরে ভরিয়ে দেবে।

8th March 2019 নারী দিবসের দিন ছবি মুক্তি পাবে।