ফিয়ারলেস স্বস্তিকা, সঙ্গে শাহজাহান রিজেন্সী…

স্বস্তিকা

ভিনয় করতে এসে কখনো নিজের কাজের সঙ্গে ব্যক্তিগত জীবনকে গুলিয়ে ফেলতে পছন্দ করেন না স্বস্তিকা মুখোপাধ্যায়। কিছুদিন আগে একটি বাংলা সংবাদ পত্রকে ইন্টারভিউ দিতে গিয়ে এমনটাই জানালেন অভিনেত্রী স্বয়ং। শাহ জাহান রিজেন্সির ট্রেলার যেদিন থেকে বেরিয়েছে, সেদিন থেকে মানুষের মুখে-মুখে ছড়িয়ে পড়ছে স্বস্তিকা মুখোপাধ্যায়ের নাম। এক্কেবারে বোল্ড আর ভীষণ শার্প একটা ক্যারেক্টারে তাকে যে একেবারে পারফেক্ট বেছেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, সেটা নিয়ে প্রশংসায় পঞ্চমুখ সকলে। তার উপর আবার মানুষকে ঊন্মাদনার জ্বরে কাবু করল এই ছবির-ই গান, কিচ্ছু চাইনি আমি আজীবন ভালোবাসা ছাড়া…যে গানের সিংহভাগ জুড়ে স্বসিকা মুখোপাধ্যায়ের প্রেজেন্স। শাহ জাহান রিজেন্সি নিয়ে মানুষের প্রত্যাশা এখন তুঙ্গে, কিন্তু যদি ছবি তেমন করে মানুষকে নাও টানে, নিশ্চিত বলা যায়, এই একটা গানে স্বস্তিকার দৃঢ় অভিনয় মানুষ কখনো ভুলবে না।

ফিয়ারলেস স্বস্তিকাএত প্রশংসা, ছবি রিলিজের আগেই এত আবেগ, কিন্তু এতকিছুর মধ্যেও টালিগঞ্জে কানাঘুষোটা কিন্তু একটু অন্যরকম। স্বস্তিকা মুখোপাধ্যায় কাজ করছেন তার প্রাক্তন প্রেমিক সৃজিত মুখোপাধ্যায়ের ছবিতে, আবার সেই ছবিতেই তার সহ অভিনেতা আর এক এক্স, পরমব্রত চট্ট্যোপাধ্যায়! বিষয়টা নিয়ে গুঞ্জন কিন্তু বেশ ঘোরালো, যদিও এসব শুনে একেবারে হেসে উড়িয়ে দিয়েছিলেন অভিনেত্রী। তার কাছে ভালো চরিত্রের ডিম্যান্ডটাই সেলুলয়েডের জগতে শেষ কথা, প্রাক্তন সম্পর্ক আর সেসবের নস্টালজিয়াকে কাজের মধ্যে আনাকে যে নেহাত ন্যাকামি ছাড়া কিছুই ভাবেন না তিনি, তাও বলতে ছাড়লেন না। শাহ জাহান রিজেন্সীতে স্বস্তিকার চরিত্রের নাম কমলিনী। একজন হোস্টেসের চরিত্রে নিজেকে খাপ খাওয়ানোর জন্য অনেক মানুষের সঙ্গে মিশতে হয়েছে, যেনো এ হয়েছে তাদের জীবন, শাহ জাহান রিজেন্সী থেকে এটা তার বাড়তি পাওনা বলে দাবি করেছেন নায়িকা। ট্রেলার জুড়ে তার যে বোল্ড লুক নিয়ে এত কথা চারিদিকে, সে বিষয়ে জিজ্ঞেস করতে স্বস্তিকা স্পষ্ট জানিয়েছেন, কেবল জামা কাপড় খুললেই বোল্ড হওয়া যায় না, প্রত্যেকটা ক্যারেক্টারের একটা ডেপ্থ থাকে, সেই সংবেদনশীল জায়গাটা না বুঝলে কেবল ন্যুডিটি দিয়ে বোল্ড হওয়া সম্ভব নয়। স্বস্তিকা বরাবর নিজের বোল্ডনেসের জন্য টালিগঞ্জে চর্চিত।

টেক ওয়ান ছবির বিতর্কের পর থেকে বিষয়টি মিডিয়ার কাছে আরোই যেন কমোডিটি হয়ে গেছে, কিন্তু নিজের রুলে অবিচল থেকে গেছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। চরিত্রের দাবিতে যতটুকু প্রয়োজন তা করতে আজো দ্বিধা করেন না তিনি। নাচতে নেমে ঘোমটা টানার কোনো শখ তার নেই, স্পষ্ট জানালেন তিনি। আর ছবির কথায় যদি আসা যায়, তবে শাহ জাহান রিজেন্সীর চরিত্রটা খুবই স্যাটিসফাই করেছে তাকে, এ বিষয়ে দিল দরাজ অভিনেত্রী। ছবি নিয়ে অনেক আশা নিজে রাখেনও। তবে ভালো ডিরেক্টর, ভালো ছবি পেলে ভবিষ্যতেও কখনো নিজের ব্যক্তিগত ক্ষোভে সুযোগ নষ্ট করবেন না, সে বিষয়ে শিওর স্বস্তিকা মুখোপাধ্যায়। আদতে আর যাই হোক প্রফেশনালি বা ব্যক্তিগত জীবনে নিজেকে রিপিট করার কোনো ইচ্ছেই নেই তার।

Source – Anandabazar