এই ছবি তাঁর জন্যই যার জন্ম হয়েছিল ডান্সিং শু পা’য়ে নিয়ে!

বেশ কয়েকদিন থেকেই টলিপাড়ার ছোট-বড়ো আড্ডা গুলিতে উঠে আসছিলো একটি ছবির কথা। যার প্রেক্ষাপট নাকি নাচ। বাংলা ছায়াছবিতে এধরনের ছবির কথা শুনলে ভ্রু কুঁচকে ওঠা নিতান্তই স্বাভাবিক। এই ইন্ডাস্ট্রি অনেকটা সাহস দেখিয়েছে ঠিকই কিন্তু ড্যান্সিংয়ের ওপর ছবি তৈরি কি আদেও সম্ভব ?

হ্যাঁ, সম্ভব বইকি। এসভিএফ আরও একবার নতুন কিছু করার সাহস তুলে নিয়েছে। তাদের আগামী প্রোজেক্ট’টি পুরোপুরি নাচ নিয়ে। কিন্তু এখানে উঠে আসতে পারে একটি প্রশ্ন। নায়ক হিসেবে কাকে দেখতে পাবেন সিনেমা প্রেমীরা ? উত্তরটা আগে থেকে কিছুটা চাউর হয়ে গেছিল যে, ছবিটি অঙ্কুশ’ই করতে চলেছেন, এবং ছবির শুভ মুহুরতে তাঁর উপস্থিতি এই সম্ভাবনা আরও তুখোড় করে দিয়েছে।

আপাত সময়ে তাকে খুব একটা দেখা যায়না বললেই চলে। তবে শেষমেষ যখন ফর্মে ফিরে এলেন তখন সঙ্গে নিয়ে এলেন একজোড়া ডান্সিং সু’ও। অর্থাৎ ফ্লোর কাঁপানোর জন্য তিনি পুরোপুরি ভাবেই তৈরি। এবং সেই উদ্দেশ্য নিয়েই কলকাতা’বাসী অঙ্কুশ পাড়ি দিলেন মুম্বাইয়ে। জানা গেছে ছবিটির নাম ‘ডি ফর ড্যান্স’।

ক্যামেরার পেছনে থেকে যে মানুষটি ছবিটির সূক্ষাতিসূক্ষ বিষয় গুলি যাচাই করে নেবেন তিনি বাবা যাদব। অর্থাৎ পরিচালকের আসনে আরও একবার বাবা যাদব’কে খুজে পাবেন দর্শক মহল। অনেকে আবার বলতে পারেন ছবিটির জন্য অঙ্কুশ’কেই কেন বেছে নেওয়া হলো? এই প্রসঙ্গে বাবা যাদবের উত্তর, “এই ছবিটির জন্য তারা এমন একজনকে বেছে নিয়েছেন যার জন্মই হয়েছিলো ডান্সিং শু পায়ে”।