পুরনো স্মৃতি উস্কে দেবে “শুভশ্রী”!

"বস-2" ছবিতেও দেখা মিলবে এক নতুন প্রেমের গানের। যেটি পরোক্ষ ভাবে হোক বা প্রত্যক্ষ ভাবে নিঃসন্দেহে ছাপিয়ে যেতে মরিয়া থাকবে "মন মাঝিরে"র পুরোনো সুরটিকে।

মনে পড়ে ২০১৩ সালের কথা ? হয়তো অনেকেই ভুলে গেছেন। কিন্তু সেই বছরে মুক্তি পাওয়া গান “মন মাঝি রে”র সুরটি বেশ ভালো ভাবেই গাঁথা সবার মনে। প্রসেনের অক্ষর এবং জিৎ গাঙ্গুলী‘র সুরে ফুটে ওঠা এই গানটি মুক্তি মাত্রই ছুঁয়েছিলো একরাশ অধরা মন। তাঁর সাথে অরিজিৎ সিংয়ের কন্ঠ সোনায় সোহাগা সেজেছিলো গানটির নির্বিশেষে।

যাইহোক সেইসব কথা বেশ পুরোনো। কেটে গেছে বেশ খানিকটা দিন। তার পরপরই রব উঠেছে আরও এক নতুন “বস” সিরিজের। ছবি যখন উপস্থিত তখন গানের কথা তো বাদ দেওয়া যায় না।

চিন্তার কারণের এখানেই সমাপ্তি টেনে এই গল্পেও ফিরে আসছে আরও এক রোমান্টিক গান। ২০১৩ সালে মুক্তির পর আর কোনো রকম বিশ্লেষনের অবকাশ রাখেনি “মন মাঝি রে” গানটি। রীতিমতো একটা অবিশ্বাস্য লোকেশনের দর্শনও মিলেছিলো গানটির অন্তরালে। ঠিক এভাবেই তিলে তিলে হৃদয়ে মিশে গেছিলো “মন মাঝি”র এই গান।

যাইহোক, চলুন এবার এক নতুন প্রসঙ্গের হাত ধরে এগিয়ে যাওয়া যাক বিশ্লেষণের পথে। উপরিউক্ত কথা অনুযায়ী “বস-2” ছবিতেও দেখা মিলবে এক নতুন প্রেমের গানের। যেটি পরোক্ষ ভাবে হোক বা প্রত্যক্ষ ভাবে নিঃসন্দেহে ছাপিয়ে যেতে মরিয়া থাকবে “মন মাঝিরে”র পুরোনো সুরটিকে।

পুরোনো গানের সাথে তাল মিলিয়ে এই গানটিতেও এক মন ছুঁয়ে যাওয়া সুর এবং কিছু মনোহর দৃশ্যের সাক্ষী হতে চলেছে সঙ্গীত প্রেমীরা। সবমিলিয়ে দুই গানের মধ্যে সমানে-সমানে টক্করের ব্যাপারটা নেহাতই অপ্রত্যাশিত নয়।।