প্রথম ঝলকেই মধ্যবিত্ত বাঙালিদের ‘হামি’ খেলেন নন্দিতা-শিবপ্রসাদ!

চোখে মোটা দাগের চশমা, তেল মেখে পেতে আঁচড়ানো চুল, ডাল-আলুসেদ্ধ-পোস্ত খেয়ে বেড়ে ওঠা মধ্যপ্রদেশকে বেল্ট দিয়ে বেঁধে রাখার আপ্রাণ চেষ্টা আর সর্বক্ষনের সঙ্গী সরল একটা হাসি, এই দিয়েই আপনাদের কুপোকাত করতে চলেছে লাল্টু বিশ্বাসের ‘হামি’। এটা আসলে যে কোন মধ্যবিত্ত বাঙালি পরিবারের বড়কর্তা যারা এই সোশ্যাল সাইটের যুগে হাসি মুখে নতুন প্রজন্মের কাছে নিজেদের অস্তিত্ব বজায় রাখার লড়াই চালিয়ে যাচ্ছেন, তাঁদেরেই যেন প্রতিরূপ এই লাল্টুবাবু, সে পদবী দত্ত হোক কি বিশ্বাস! তবে এই সিনেমার হিরো-হিরোইন দুই খুদে শিল্পী ব্রত ও তিয়াসা, যাদের বন্ধুত্বের গল্প নিয়ে এগিয়েছে এই সিনেমা।

২০১৪ সালে ‘রামধনু’র পর ২০১৮তে এই লাল্টুবাবু মিতালি এবং সুপুত্রকে নিয়ে গরমের ছুটিতে আসতে চলেছে আপনাদের কাছে ‘হামি’ নিয়ে। পরিচালক জুটি নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখার্জি বরাবর বাঙালিয়ানাকে হাতিয়ার করে এসেছেন এবারেও সেই সেন্টিমেন্ট নিয়ে যে বেশ খেলা করবেন সেটা লাল্টুবাবুর সহজ, সরল স্বীকারোক্তিগুলো শুনলেই বুঝতে পারবেন! অনেকদিন পর অভিনয় করতে দেখা যাবে শিবপ্রসাদ মুখার্জি’কে এবং অবশ্যই শিবপ্রসাদ-গার্গী জুটিকে।

চার বছর আগে দর্শকরা অনেক ভালোবাসা দিয়েছিল এই বাঙালি দম্পতিকে, এই বছরের ১১ই মে’তে সেই ছবিটা ফিরে আসতে চলেছে সেটা টিজার দেখে একরকম নিশ্চিতভাবে বলা যায়! আপনারও দেখে নিন ‘হামি’র প্রথম ঝলক আর তৈরি হয়ে নিন গরমের ছুটিতে ‘হামি’ খাওয়ার জন্য…