মারণ খেলাতে ঢুকে গেলেন আলিনগরের পরিচালক!

Alinagarer Golokdhadha's Directer Sayantan Ghoshal

বাঙালির চিন্তার ভাঁজে নিপা ভাইরাস জায়গা করে নিলেও ‘ব্লু হোয়েলস্’র হুংকার এখনো টাটকা। সাইবার দুনিয়ার মারণ এই গেম এক সময় ভ্রু কুচকাতে বাধ্য করেছিলো গেম প্রেমী সহ গোটা বিশ্ববাসীকে। আজ সচারচর দাপিয়ে না বেড়ালেও এই গেম যে পুরোপুরি ভাবে গা ঢাকা দিয়েছে তা নিয়েও নিশ্চিত নন কেউই। স্মৃতির সাথে সাথে টাটকা গেমটির বহুরূপতার আশঙ্কাও।

আপাতত গেমটি ফিরে না এলেও চর্চা জুড়ে বিরাজমান ‘ব্লু হোয়েলস্’। তাও আবার টলি মহলে। কারণটা পরিচালক সায়ন্তন ঘোষাল। সম্প্রতি এই গেমে আসক্ত তিনিও। সদ্য মুক্তি প্রাপ্ত ‘আলিনগরের গোলকধাঁধা’ ছবিতে লুকিয়ে রয়েছে এই পরিচালকের পরিচয়। আবার ‘হইচই’তেও তিনি বিরাজমান। ‘হইচই’র প্লাটফর্মে কদিন আগেই দাপিয়ে বেড়িয়েছে ‘ব্যোমকেশ’র গল্প। এই ওয়েব সিরিজের নেপথ্যে ছিলেন তিনি।

আরও পড়ুন : লন্ডনে মা-মেয়ের মাঝে হট’কেক’ পরিচালক রাম কমল!

অনেকেই হয়তো ভাবছেন এইরকম একজন সুস্থ-স্বাভাবিক পরিচালক কিভাবে আসক্ত হয়ে পড়লেন ‘ব্লু হোয়েলস্’র মতো মারণ গেমের সাথে? আদপে সেরকম কিছুই না। বরং তাঁর পরবর্তী ওয়েব সিরিজ ‘গভীর জলের রহস্য’র প্রেক্ষাপট এরকমই একটি মারণ গেম। এটা স্পষ্ট যে ‘ব্লু হোয়েলস্’র থেকেই অনুপ্রাণিত হয়ে ওয়েব সিরিজটির কথা ভেবেছেন সায়ন্তন বাবু। তবে সায়ন্তন ঘোষাল জানাচ্ছেন, সিরিজিটির গল্প লিখেছেন বিনোদ ঘোষাল। এবং তাঁর লেখা উপন্যাসকে ঘিরেই তৈরি হবে ছবিটি।

ছবির মুখ্য চরিত্র গুলির জন্য সায়ন্তন বাবু বেছে নিয়েছেন সাহেব ভট্টাচার্য্য এবং সম্পূর্ণা লাহিড়ী‘কে। থাকবেন ত্রিবিক্রম ঘোষ’ও।

Shaheb Bhattacherjee and Sampurna Lahiri