“ঋতুদা’র সাথে আমার একটা বেশ অম্ল-মধুর সম্পর্ক ছিল!”- রাম কমল মুখার্জি।

Rituporno Ghosh and Ram Kamal Mukherjee

“কেকওয়াক”র পথ চলা সবে শুরু হতে চলেছে, তার মাঝেই একটা বড় চমক দিলেন পরিচালক রাম কমল মুখার্জি। এবারে তাঁর সিনেমা শ্রদ্ধার্ঘ্য জানাচ্ছে বাংলার গৌরব ঋতুপর্ণ ঘোষ’কে, আগামী ৩০ তারিখ তাঁর পঞ্চম অকালমৃত্যুবার্ষিকী, সিনেমার নাম রেখেছেন “সিজন’স গ্রিটিংস” এবং সহ পরিচালনাতে আছেন অভ্র চক্রবর্তী। ঋতুপর্ণের সিনেমাতে আমরা সবসময় সমাজের নানা স্তরের মানুষের সম্পর্ককে তুলে ধরার একটা অসাধারণ শৈলী লক্ষ্য করেছি, রাম কমলের সিনেমার গল্পও ঠিক সেইরকম এক মা-মেয়ের সম্পর্ক নিয়ে এগিয়ে যাবে কাহিনী, গল্প লিখেছেন রঞ্জীব মজুমদার।

ঋতুপর্ণকে শ্রদ্ধার্ঘ্য জানালেও এটা কোনরকম বায়োপিক নয় সেইকথা পরিষ্কার জানিয়ে রাম কমল বলেন, “ঋতুদা’র সাথে আমার অনেকবারই কলকাতা বা মুম্বাইতে দেখা হয়েছে সাংবাদিকতার সূত্রে এবং আমাদের মধ্যে বেশ একটা অম্ল-মধুর সম্পর্ক ছিল! কিন্তু যখনই দেখা হয়েছে তৎক্ষণাৎ আমরা সিনেমার আলোচনাতে এক হয়ে যেতাম। ঋতুদা’র সেন্স অফ হিউমার আর ডিটেলিং আমাকে সবসময় ইন্সপায়ার করেছে, সেই জায়গা থেকে আমি চেয়েছিলাম আমার পরের কাজে ঋতুদা’র ছায়া রাখতে…”

 

 

আরও পড়ুন : প্রসেনজিৎ এবার নিজের কাঁধে তুলে নিলেন এই দায়িত্ব…

অ্যাসোর্টেড মোশন পিকচার্সএসএস১ এন্টারটেনমেন্ট এর যৌথ প্রযোজনাতে এই সিনেমার শুটিং শুরু হবে বর্ষাকালে কলকাতার নানা জায়গা জুড়ে! প্রযোজক অরিত্র দাস ও শৈলেন্দ্র কুমার’র পক্ষ থেকে অরিত্র জানান, “রাম কমল ও অভ্র খুব সুন্দর একটা টিম তৈরি করেছে, আমরা মুখিয়ে আছি এই কাজটার জন্য কারণ এত বড়মাপের পরিচালককে ট্রিবিউট জানানো আমাদের সৌভাগ্য!” …এতক্ষনে নিশ্চয়ই আপনাদের মনে প্রশ্ন জেগেছে তাহলে মা-মেয়ের চরিত্রে কে কে আছেন? সেই প্রশ্নের উওর আপাতত সাসপেন্স রেখেছেন পরিচালক মুখার্জি এতএব এই টিজার পোস্টারে অবয়বহীন দুজন যে বড়সড় চমক হবে সন্দেহ নেই!

Season's Greetings First Look

 

“কেকওয়াক”র মত এই সিনেমারও পোস্টার ডিজাইন করেছেন একতা ভট্টাচার্য, সেই প্রসঙ্গে পরিচালক মুখার্জি ফোনের ওপারে পরিচালকসুলভ জিজ্ঞাসা, “কেমন লাগলো টিজার পোস্টারটা?” এপার থেকে “বেশ একটা শান্ত, স্নিগ্ধ অনুভূতি দিচ্ছে ডিজাইনটা…” বলার সাথে সাথেই ওপার থেকে হাসতে হাসতে জবাব, “ঝড় তো চিত্রান্তে!”… এই সিনেমা নিয়ে ঝড় ওঠার আগে অবশ্যই তিনি আজকেই “কেকওয়াক” নিয়ে পাড়ি দিচ্ছেন লন্ডনের উদ্দেশে আরেক ঝড় তুলতে, ভারতের প্রথম কোন শর্ট ফিল্মের পোস্টার লঞ্চ হবে যে ওখানে!