আহারে! মন ভালো নেই পরিচালকের! কিন্তু ছবিমুক্তির আগে কেন এই মনখারাপ?

আগামী ২২শে জুন মুক্তি পেতে চলেছে প্রতিম ডি গুপ্তা পরিচালিত বাংলা ছবি ‘আহারে মন’। ছবিমুক্তির আগে বেশ মনখারাপ পরিচালকের। আর সে খবর সোশ্যাল মিডিয়ায় জানালেন খোদ প্রতিম। বললেন, “এক চলচ্চিত্রনির্মাতার কাছে ছবি কোনোদিনই সম্পূর্ণ হয়না, কিন্তু একটা সময়ে তাকে ছবিটি দর্শকদের দিয়ে দিতে হয়”। সত্যি একটা ছবি তৈরি তো সন্তানপালনেরই সমান। যেন একটা যুদ্ধ। মাসের পর মাস কিছু মানুষের জীবন চলে কলটাইম, ক্যামেরা, লাইট, প্যাক আপের ঈশারায়। আর একদিন সেই যত্নে বড় হওয়া মেয়েটার মতো ছবিটিও চলে যায় অন্য ঘরে। একদল মানুষের দিনরাত এক করা পরিশ্রমের মাপকাঠি হয়ে দাঁড়ায় দর্শকদের কেবল ভালো-খারাপ মন্তব্য। ‘রান্নাটা মন্দ হয়নি’-এই আশা নিয়েই এগিয়ে চলেন পরিচালক।

‘আহারে মন’ ছবিতে অভিনয় করেছেন আদিল হুসেন, ঋত্বিক চক্রবর্তি, মমতাশঙ্কর, পার্নো মিত্র, অঞ্জন দত্ত ও পাওলি দাম। ছবির সঙ্গীত পরিচালনায় নীল দত্ত। চারটি মন ছুঁয়ে যাওয়া প্রেমের গল্পের পরিপাটি কোলাজ এই ছবি। একাকীত্ব, ভালবাসা, বন্ধুত্বের গল্প ‘আহারে মন’। ছবিতে একটি রবীন্দ্রসঙ্গীত রয়েছে অঞ্জন দত্তর গলায়। সম্প্রতি ইউটিউবে মুক্তি পেয়েছে গানটি।

শিল্পীর ঘর থেকে যখন দেবীর মূর্তি চলে যায়, শিল্পীর চোখ ভরে আসে ঠিকই, তবে তার সৃষ্টি পূজিত হবে, এই তার কাছে আনন্দের। ঠিক তেমনি ‘আহারে মন’ টিমের জন্যও বড় পাওনা সেন্সর বোর্ডের কাছে ‘ইউ’ সার্টিফিকেট পেল এই ছবি। এবার দেখার দর্শক কিভাবে গ্রহণ করবে ‘আহারে মন’-কে।