‘প্রজাপতি’র সাথে এবার জুটিতে ঋত্বিক!

‌একথা হয়তো সকলেই মানবেন যে বাংলা চলচ্চিত্রের দীর্ঘ ইতিহাসে নায়কের অভাব সেভাবে না থাকলেও, প্রকৃত অভিনেতাদের সংখ্যা কিন্তু নেহাতই হাতে গোনা, বাহ্যিক চাক্যচিক্যর বাইরে তাদের অভিনয়েই আজ পূর্ণতা পেয়েছে টলি ইন্ডাস্ট্রি। আর সেই অভিনেতাদের লিস্টে যাকে আমরা তার প্রায় সবকটি ছবিতে একেবারে এক সচ্ছল ক্যারেকটারে দেখতে পেয়েছি, তিনি আর কেউ নন, সকলের প্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। খুব অল্প বয়সে থিয়েটারের সাথে যুক্ত হলেও টেলিসোপ ও টেলিফিল্মের ধারাবাহিকতার সঙ্গে পা রেখেছিলেন বাংলার বড়পর্দায়। পাগল প্রেমী থেকে ফিল্ম কেরিয়ার শুরু করে চলো লেটস গো, ফড়িং, নির্বাক, সাহেব বিবি গোলাম, বিবাহ ডাইরিস, মাছের ঝোলের মত আরও অনেক ছবিটিতে তার অনবদ্য অভিনয়ে অভিভূত বাংলার দর্শক সহ পুরো টলি পাড়া।

সেই ঋত্বিক চক্রবর্তী আবারও তার অনুগামীদের জন্যে পরবর্তী আকর্ষণ নিয়ে খুব শীঘ্রই চমক দিতে চলেছেন তার পরবর্তী ছবি ‘বুড়ো সাধু’তে। শৌভিক গুহ পরিচালিত এই ছবিটি প্রযোজনা দায়ভার নিয়েছেন অর্ঘ্যকমল মিত্র।

ছবিতে ঋত্বিক চক্রবর্তীর চরিত্র একেবারেই অন্যরকম, তাকে দেখা যাবে এক পরিচালকের ভূমিকায়। এই প্রথমবার ছবিতে তার বিপরীতে জুটি বাঁধতে চলেছেন বাংলার এক অনন্য উঠতি অভিনেত্রী ইশা সাহা। প্রজাপতি বিস্কুটের পর বেশ কয়েকটি ছবির অফার ইশার ঝুলিতে থাকলেও ঋত্বিক চক্রবর্তীর বিপরীতে অভিনয়টাকেই তিনি বেছে নিয়েছেন তার পরবর্তী কাজ হিসেবে।

ছবিটি মূলত একটি সাইকোলজিকাল ড্রামা যার কেন্দ্রীয় চরিত্রে ঋত্বিক এবং ইশা থাকলেও আরও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন চিরঞ্জিৎ চক্রবর্তী, দোলন রায় ছাড়াও আরও অনেকে। প্রাঞ্জল দাসের উপস্থাপনায়  ছবিতে শোনা যাবে রূপম ইসলাম, অনুপম রায় সহ প্রাঞ্জলের গাওয়া তিনটি গান। আর তারই সাথে শোনা যাবে তিমির-লগ্নজিতার গাওয়া একটি রবীন্দ্র সংগীতও। সম্প্রতি ডিজিটাল সাইটে প্রকাশ্যে আসা ছবির ফাস্ট লুক পোস্টার দেখে ইতিমধ্যেই আশার বাঁধ বেঁধেছেন দর্শকমহল। ঋত্বিক-ইশার এই জুটি থেকে প্রত্যাশা তো অনেকটাই, বাকিটা শুধু সময়ের অপেক্ষা।