পৃথিবীর সেরা দশটি চোখে জল আনা সিনেমা !

The NoteBook মুভি

সিনেমা আমার প্রিয় সাবজেক্ট। সেই ছোটবেলা থেকে নেশাটা এখনো ছাড়েনি। সিনেমা নিয়ে অনেক লিখেছি এখানে। আজ আরেকটা বিষয় নিয়ে লেখা যাক। সাধারণত আমরা এন্টারটেইনমেন্টের জন্য সিনেমা হলে যাই, তবুও কিছু মুভি আমাদের মনে দাগ কেটে যায় যেগুলো আসলে দুঃখের মুভি। তাই আজ এমন কিছু মুভি নিয়ে আলোচনা করবো যেগুলো দেখলে আপনারা চোখের জল ধরে রাখতে পারবেন না। তাহলে চলুন শুরু করা যাক!

১০। দ্য নোটবুক (২০০৪) রায়ান গসলিং এর এই রোম্যান্টিক মুভিটা দেখেনি এমন লোক খুব কম আছে। এক গরীব ছেলে ও বড়লোক মেয়ের প্রেম। বিয়োগান্তক দৃশ্যগুলি আপনার চোখে জল এনে দেবে।
The NoteBook

৯। টাইটানিক (১৯৯৭) এই সিনেমা দেখে কাঁদেননি এমন লোক কি সত্যিই আছে? টাইটানিক জাহাজের সলিল সমাধি একই সাথে জ্যাকের মৃত্যু ভোলা যায়? জেমস ক্যামেরনের এই সিনেমায় সুর দিয়েছিলেন জেমস অনার। তার অসাধারণ সুর আমাদের মনকে দুঃখিত করে দেবেই।

Titanic

৮। দ্য পারসুউট অফ হ্যাপিনেস (২০০৬) উইল স্মিথ অভিনীত এই সিনেমায় দেখানো হয়েছে এক পুরুষের করুন জীবন কাহিনী। যা অনেকেরই চেনা। যখন পয়সা থাকে না তখন পাশের লোকও থাকে না কাছে। তারপর শুরু এক জীবন সংগ্রাম। সিনেমাটা অবশ্যই দেখবেন।

the pursuit of happyness

৭। কাস্ট অ্যাওয়ে (২০০০) টম হ্যাঙ্কস অভিনীত এক মাস্টারপিস সিনেমা। প্লেন ক্রাশে সমুদ্রে পড়ে যান নায়ক। তারপর এক দ্বীপে গিয়ে ওঠেন। কয়েকবছর সেখানে থাকেন। অনেক কিছুর সাথে জীবন সংগ্রাম করেন। যে গুলো আপনার মনে কষ্ট দেবেই।

Cast Away

৬। দ্য গ্রীণমাইল (১৯৯৯) টম হ্যাঙ্কসের আরেকটি মাস্টারপিস সিনেমা। ফ্যান্টাসি সিনেমা। যেখানে এক বৃহদাকৃতির কালো মানুষকে জেলে ঢোকানো হয় যে ছিল নির্দোষ। কিন্তু তার ছিল অবিশ্বাস্য ক্ষমতা রোগ সারানোর। সেই মানুষটির কাহিনী দেখলে আপনার চোখে জল আসবেই।

The Green MIle

৫। এটারনাল সানসাইন অফ দ্য স্পটলেস মাইন্ড (২০০৪) জিম ক্যারি কেট উইন্সলেট অভিনীত এই সিনেমায় রয়েছে প্রেমের এক করুন কাহিনী। সিনেমাটা কল্পবিজ্ঞানের। অবশ্যই দেখবেন।

Eternal Sunshine of the Spotless

৪। দ্য বয় ইন দ্য স্ট্রিপড পাজামা’স (২০০৮) সিনেমাটা হিটলারের সময়কালীন ঘটনা। এক্সটারমিনেশন ক্যাম্প এ বন্দী একটা বাচ্চা ছেলের সাথে এক পুলিশ অফিসারের ছেলের বন্ধুত্ব হয়। ঘটনাক্রমে পুলিশের ছেলেটা ক্যাম্পে ঢুকে যায়। তারপর শুরু হয় করুন কাহিনী।

The Boy in the Striped Pajamas

৩। লা লা ল্যান্ড (২০১৬) ২০৬টি পুরস্কার প্রাপ্ত মিউজিক্যাল রোম্যান্টিক সিনেমা। শেষ আধঘন্টা সিনেমার কাহিনী ও মিউজিক আপনার চোখে জল এনে দেবে।

la la land 2016

২। সিন্ডলার্স লিস্ট (১৯৯২) স্পিলবার্গের একটা অনবদ্য সৃষ্টি। হিটলারের সময়কালীন এক জার্মান ব্যবসায়ী কিভাবে ইহুদীদের বাঁচিয়েছিলেন তারই কাহিনী। পরিণতিও ছিল খুব খারাপ।

Schindler's List 1993

১। হাচিঃ এ ডগস টেল (২০০৯) সত্যি ঘটনার উপর তৈরি এক কুকুরের আর মালিকের করুন কাহিনী। মালিকের মৃত্যুর পর একটা কুকুরের জীবনের শেষদিন পর্যন্ত অপেক্ষা করা দেখলেই আপনার চোখে জল এনে দেবেই।

hachi: a dog's tale

Written By – শোভন নস্কর