হাসি মুখে ‘হামি’…

Haami

“ঝগড়াঝাটি রাগ, মারামারি ভাগ, সেরে যাবে সব পাগলামি, শুধু তিনটে চারটে সাতটা আটটা হামি”।

টলিউডে এখনকার মেজাজটা যেন ঠিক এরকমই। আর হবে নাই বা কেন বলুন তো, ‘হামি’ রিলিজ করতে যে বাকি হাতে গোনা কটা দিন। আগামী ১১ই মে মুক্তি পেতে চলেছে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মূখার্জী পরিচালিত ছবি ‘হামি’, কিন্তু তার বেশ কিছুদিন আগেই হয়ে গেল হামি-পর্ব। ভুটু ওরফে ব্রত’কে পাওয়া গেল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিখ্যাত মাঠে, রীতিমত বয়সের তোয়াক্কা না করে সরল আড্ডায় মেতে উঠেছে তরুণ প্রজন্মের সাথে আর উপহার স্বরূপ পেল অসংখ্য ‘হামি’ আর ভালোবাসা, ভুটু’র যাদবপুর অভিযান বেশ উপভোগ্য সেটা ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন আবার অন্যদিকে ভুটু’র অনস্ক্রিন বাবাও পিছিয়ে নেই এই হামি-পর্বে , ‘কে তোমার গালে হামি খেয়ে দিয়েছে’ এর উত্তরে কিন্তু উঠে আসছে একজন নয় বরং দুজনের নাম।

একজন প্রসেনজিৎ চ্যাটার্জী ও অন্যজন কৌশিক গাঙ্গুলী। আর এই দুইজন হামি খেলেন তাদের অত্যন্ত কাছের বা বলতে পারেন স্নেহের ভুটু’র বাবা ওরফে শিবপ্রসাদের গালেই। এই ছবি যে এই ত্রয়ীর সুসম্পর্কেরই প্রতিফলন তা আর বলার অপেক্ষা রাখে না।

কৌশিক গাঙ্গুলী ও প্রসেনজিতের ছবি ‘দৃষ্টিকোণ’ ইতিমধ্যেই বক্স অফিসে হাউসফুল। অন্যদিকে শিবু-নন্দিতার ছবি প্রায় গত কয়েক বছর ধরেই হলে হাউসফুল থাকে, দর্শকের বিশ্বাস এবার পালা হামির। তাই এই ছবির যোগসূত্রটা বেশ মজার কিন্তু। অতএব হামি মুক্তি পাওয়ার আগেই এ যেন ইন্ডাস্ট্রির হামি। আপনাদের জন্য রইল সেই মজার ছবি ও ভিডিও। বুঝতেই পারছেন ভুটু হোক কি ভুটু’র বাবা হামি খাওয়ার কোন সুযোগ ছাড়ছে না…