রাত বাড়লেই চেনা শহর ক্রমেই অচেনা!

Good Night City Bengali Movie

ক্যামেরার পেছনে থেকেই রীতিমতো এক্সপেরিমেন্ট করেন। আর তবেই হয়তো বাংলার দাপুটে পরিচালকদের মধ্যে অন্যতম নাম কমলেশ্বর মূখার্জী। এতোদিনের ক্যারিয়ারে যে খুব বেশি ছবি নিয়ে ঘাটাঘাটি করেছেন তাও নয়, তবে যে কটাতেই হাত দিয়েছেন দর্শকরা খেয়েছে পেটপুরে। শেষবার দেব’র সাথে জুটি বেঁধে তাকে দেখা গেছিলো ‘ককপিট’ ছবিতে। আর তিনি বলেই হয়তো সঠিক পরিণতি পেয়েছিলো ‘ককপিট’র মতো চড়া মনোবৃত্তের ছবি।

‘ককপিট’ মুক্তি পাওয়ার পর পেরিয়ে গেছে বেশ কয়েকটি মাস। দর্শকদের প্রত্যাশা তো তাকে নিয়ে তুঙ্গে থাকেই। ‘ককপিট’ থেকে আকাশের হদিশ পাওয়ার পর এবার নিজের শহরকে আরোও কাছের থেকে চিনতে চান তিনি। তবে সেটা রাতের অন্ধকারে। কারণ দিনের আলোয় চেনা শহরটা রাত বাড়লেই ক্রমে অচেনা হয়ে ওঠে। ছবির নাম “গুড নাইট সিটি”। প্রযোজনা করছে ক্যামেলিয়া প্রোডাকশন হাউস।

ছবিতে আমরা দেখতে পাবো ঋতুপর্ণা সেনগুপ্ত, শাশ্বত চ্যাটার্জী, সুদীপ মূখার্জী, অরুনিমা ঘোষ, পায়েল সরকার এবং ঋত্বিক চক্রবর্তী’দের। কমলেশ্বর বাবুর ছবিতে এই তালিকার অনেকেই নতুন। বলা বাহুল্য, এই ধরনের লম্বা-চওড়া অভিজ্ঞ প্রতিভাদের সমাহার হয়তো খুব কমই দেখা গেছে তাঁর ছবিতে।

Good Night City Bengali Movie

ট্রেলার দেখলেই বুঝতে পারবেন ছবির গল্পের সাথে কি ভাবে কমলেশ্বর বাবু এই অভিজ্ঞ কাস্টিংয়ের ব্যবহার করেছেন। আর যারা ক্যামেরার সামনে অভিনয়তে তারাও তাদের অভিজ্ঞতার ঝুলি উপুড় করে চরম পরিনতি দিয়েছেন হাড়হীম করা গল্পটিকে।