“রসগোল্লা”র অন্যতম রসদ ইনি!

“কলকাতার রসগোল্লা!” শব্দ দুটির একপ্রান্তে যেমন কলকাতার নাম জুড়ে আছে, তেমনই অপর প্রান্তে মিশে আছে বাঙালির চিরাচরিত রসদ। অর্থাৎ, বাংলা আর বাঙালিকে ছাড়া রসগোল্লার সমস্ত ভাবনা চিন্তাই আসলে অপ্রাসঙ্গিক। সেটা যদি কোনো সিনেমাও হয় তাহলেও এই সূত্র লঙ্ঘন করবার উপায় নেই।

এই যেমন ধরুন, পরিচালক পাভেলের পরবর্তী ছবির নাম এবং প্রেক্ষাপট দুই’ই “রসগোল্লা”। রসগোল্লা যে বাংলাতেই থাকছে তা আগে ভাগেই অনুমান করে নিয়েছিলেন তিনি। এবার সেই গল্পেরই চলচ্চিত্র রূপ দিতে চলেছেন তিনি। আর মাথার ওপর যখন ‘উইন্ডোজ প্রোডাকশন’র ছাদ আছে তখন ছবির ভবিষ্যৎ অবশ্যই সুদূরপ্রসারী।

উইন্ডোজ প্রোডাকশনের এই পরবর্তী প্রযোজনার কথা অনেকদিন আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি। সেটা বেশ কয়েক মাস আগের কথা। এবার তিনি মুখ খুললেন ছবির কাস্টিং নিয়ে। তবে একেবারেই খোলাখুলি ভাবে না, বরং কেবল ছবির একটি চরিত্রের ওপর থেকেই আপাতত পর্দা উঠিয়েছেন তিনি। এই ছবিতে একটি অন্যতম চরিত্রে দেখা যাবে টলিউডের জনপ্রিয় নায়িকা শুভশ্রী’কে।

পাভেলের আপাত বিবরণ অনুযায়ী, শুভশ্রী’র রূপ এবং চরিত্রের ধাঁচ অনেকটাই পাল্টাতে চলেছে, একজন বাইজীর ভূমিকাতে রয়েছেন তিনি আর শুভশ্রী’র কস্টিউম ডিজাইন করেছেন স্মৃতি মুখার্জি। আমরা আশাবাদী যে পরিচালক পাভেল খুব শীঘ্রই ছবির আরও কিছু চরিত্রে বেশ চমক দেবেন আমাদের।