সোশ্যাল মিডিয়াকেই পরবর্তী হাতিয়ার করলেন চূর্ণী!

‘বিসর্জন’ এর অসাধারণ সাফল্যের পর ওপেরা মুভিস আনতে চলেছেন তাদের দ্বিতীয় প্রোডাকশন ‘তারিখ’। বাংলা সিনেমার দর্শকদের ভালো সিনেমা উপহার দেওয়াই ছিল তাদের লক্ষ্য। আর বিসর্জন এর জাতীয় পুরষ্কারই তার জল-জ্যান্ত উদাহরণ। এবার তারা হাত ধরলেন আরেক জাতীয় পুরষ্কার প্রাপ্ত পরিচালক চূর্ণী গাঙ্গুলি এর।

ছবিতে মুখ্য ভূমিকায় থাকছেন রাইমা সেন, শাশ্বত চ্যটার্জী ও ঋত্বিক চক্রবর্তী। তারিখ তিন বন্ধুর গল্প, যাদের একজন আইডিয়ালিস্ট, একজন রিয়েলিস্ট ও অপরজন কনফরমিস্ট। এই তিন বন্ধুর জীবন, তাদের স্বপ্ন, বিচ্ছেদ এবং আল্টিমেটলি তারা কি ভাবে সারভাইভ করে, তাও আবার এমন একটা জগতে যেখানে সোশ্যাল মিডিয়া ঘিরে রেখেছে মানুষকে সেই নিয়েই এগিয়ে চলবে গল্প, জানালেন ছবির পরিচালক চূর্ণী। একই কথা বলছেন অপেরার কর্ণধার সুপ্রকান্তি করাতি।

তারিখ গল্প বলবে তিনজন প্রোপাগনিস্টের, তাদের সম্পর্ক নিয়ে, এবং তাদের জীবনে যাতে বেশ ভালো প্রভাব আছে সোশ্যাল মিডিয়ার। ছবিতে সুর দেবেন রাজা নারায়ণ দেব। বাংলা সিনেমায় অপেরা মুভিস পথ চলতে শুরু করে ওরিজিনাল গল্প নিয়ে ছবি তৈরী করার জন্যই, মানুষের জীবনে নিয়ে, সামজিক গল্প বলার জন্যই। উপরন্তু ছবির কাস্ট ও পরিচালক দুটো বিষয়ই যে ছবি নিয়ে যে এক্সপেক্টশন অনেকটাই বাড়িয়ে দিয়েছে তা বলাই বাহুল্য। “তারিখ” নিয়ে আরও খবর জানতে চোখ রাখুন গুলগালে।