২০১৮ এর কোন পাঁচটি সিনেমা সবথেকে বেশি হতাশ করেছে ?

হতাশ

বহু প্রত্যাশা নিয়ে প্রতিবছর অনেক সিনেমা রিলিজ হয়। কিন্তু প্রত্যাশার মর্যাদা দিতে পারেনা সব সিনেমা। আজ দেখা যাক ২০১৮ এর কোন পাঁচটি সিনেমা দর্শকদের হতাশ করেছে সব থেকে বেশি৷

৫. হেলিকপ্টার ইলাকাজলের কামব্যাক সিনেমা তাও আবার মা হিসাবে। সাথে জাতীয় পুরষ্কারজয়ী ঋদ্ধি সেন। অজয় দেবগনের প্রোডাকশন আর প্রদীপ সরকারের ডিরেকশন। এত বড় বড় নাম কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেনি দর্শকদের। দূর্বল গল্পের জন্যই মুখ থুবড়ে পড়ে সিনেমাটি।

৪. ধড়ক – শ্রীদেবীর মেয়ে জাহ্নবী কাপুরের প্রথম সিনেমা হওয়ার জন্য দর্শকদের আগ্রহ ছিল বেশি।কিন্তু মারাঠি সিনেমা ‘সাইরাত’এর রিমেক ‘ধড়ক’ আসল সিনেমার ধারে কাছে যেতে পারেনি। সিনেমা মোটামুটি হিট হলেও ভাল সিনেমা হিসাবে নাম কুড়াতে পারেনি।

৩. রেস থ্রি – সইফ আলি খানের জুতোয় পা গলানোর পর ভক্তদের আগ্রহ ছিল ভাইজান কি করেন ৷ ব্যাপক সিনেমা হবে এমন প্রত্যাশা ছিল না অনেকের কিন্তু এতটাই বাজে হতে পারে সে সম্পর্কে ধারণা ছিল না কারোরই ৷ সাধারণ সিনেমা প্রেমিক তো বটেই হতাশ সলমনপ্রেমীরাও। আজগুবি অ্যাকশন আর কাহিনী নিয়ে তৈরি রেস থ্রি।

২. জিরো – বছরের শেষে শীতের হাওয়া লাগিয়ে শাহরুখের রোম্যান্স দেখার আগ্রহ ছিল ভক্তদের মধ্যে। বাজেট থেকে ডিরেক্টর কোন কিছুতেই খামতি রাখেনি রেড চিলিস। কিন্তু এই ২০১৮ তে স্বর্গীয় রোম্যান্স দেখতে চাননা কেউই। কন্টেন্ট ও ভালো চিত্রনাট্য না হলে যা হয়। ধ্বসে গেল সিনেমাটি। আনন্দ এল রাই এরও সময় এসেছে পুরোনো জঁরে ফিরে যাওয়া৷

১. থাগস অফ হিন্দুস্থান – গত কয়েকবছরে আমির খান নিজেকে যে উচ্চতায় নিয়ে গেছেন তাতে সবাই ভেবেছিল আমির মানেই তিনশো চারশো কোটির হিট সিনেমা। তার উপর প্রায় চারশো কোটি বাজেটের সিনেমা। ব্যাপক প্রত্যাশা! কিন্তু দূর্বল পরিচালনা, বিশ্রী চিত্রনাট্যের জন্য দর্শকদের প্রত্যাশা ছূঁতে পারলো না। অতএব আমির-অমিতাভের জানপ্রাণ দিয়ে অভিনয়ও ডুবন্ত জাহাজ রক্ষা করতে পারলো না!