মণিকর্ণিকা নিয়ে চিন্তিত খোদ প্রযোজকই !

মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি

লিউডের এই মুহূর্তের অন্যতম অভিনেত্রী কঙ্গনা রনৌতের পরবর্তী ছবি ‘মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’ প্রযোজকের বিরুদ্ধে পারিশ্রমিক বকেয়া রাখার অভিযোগে বলিউডের চলচ্চিত্র কুশলী ও কারিগরি সহযোগিতা প্রদানকারীদের সংগঠন ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ এর তরফে কাজ বন্ধ হয়ে গিয়েছিল কিছুদিন আগে। স্বভাবতই এই খবরে গোটা সিনে দুনিয়ায় তোলপার শুরু হয়ে গিয়েছিল।

সম্প্রতি এই ছবির প্রযোজক কামাল জৈন একটি স্টেটমেন্টে জানিয়েছেন যে কারিগর এবং জুনিয়ার আর্টিস্টদের সমস্ত বকেয়া মিটিযে দেওয়া হয়েছে। এর সাথে তিনি অভিযোগ এনেছেন যে শ্যুটিংয়ের কাজে পরিসেবা প্রদানকারি একটি সংস্থা যাদের বেশির ভাগ বকেয়া মিটিয়ে দেওযা সত্বেও অনৈতিক ভাবে এই ছবি তৈরির কাজে ব্যাঘাত ঘটাচ্ছে । এবং এই বিষয়ে হস্তক্ষেপ করবার জন্য প্রডিউসার্স গীল্ড অফ ইন্ডিয়াকে অনুরোধ জানিয়েছেন। যদিও প্রডিউসার্স গীল্ড এর পক্ষ থেকে জানানো হয়েছে যে তারা এই ধরনের কাজ বন্ধ রাখাটাকে মোটেই ভালো চোখে দেখছেন না, যদি কারোর কোনো অসুবিধা থাকে তাহলে সে ব্যপারে সংস্লিস্ট দপ্তরে অভিযোগ জানাতেই পারেন কিন্তু কাজ বন্ধ করার কোনো মানে নেই। এতে ইন্ডাস্ট্রিতে নেতিবাচক প্রভাব পরে।

মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসিপিরিয়ডিক ড্রামা ‘মনিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’ মুক্তি পাওয়ার কথা আগামী ২৫ জানুয়ারি। অক্টবরে ছবির টিজার বেরনোর পর থেকেই সিনেমার স্টোরি, কঙ্গনা রনৌতের দুর্দান্ত অভিনয়, অমিতাভ বচ্চনের কণ্ঠস্বর এই সব মিলিয়ে ছবিটা নিয়ে দর্শকদের মধ্যে দারুন উৎসাহের সৃষ্টি হয়েছ। একদিকে প্রিপ্রোডাকশনের কাজ যেমন প্রায় শেষের মুখে, অন্যদিকে পোস্ট প্রোডাকশনের কাজও শুরু হতে চলেছে শিঘ্রই।