“ড্রিমগার্লে”র জীবনকথা, রামকমলের কলমেই পাচ্ছে সঠিক দিশা!

"হার্পার কলিন্স পাবলিশারস" এর অধীনে বহুমুখী প্রতিভাধারী বলিউডের একমাত্র ড্রিম গার্ল হেমা মালিনীর আত্মজীবনী "হেমা মালিনী:বিয়ন্ড দ্য ড্রিমগার্ল" ইতিমধ্যেই লেখার কাজ শুরু করে ফেলেছেন লেখক।

বাংলা ও মুম্বাইতে “Long Island Iced Tea”র এক দারুন সাফল্যের পর প্রসিদ্ধ এই বহুমুখী প্রতিবাধারী লেখক রাম কমল মুখার্জী (আর.কে.এম) আবারও তার অনন্ত শব্দ সংকলন এবং অভিজ্ঞতার সমন্বয়ে লিখতে চলেছেন তার প্রিয় অভিনেত্রীকে নিয়ে আরো একটি কেতাব। “হার্পার কলিন্স পাবলিশারস” এর অধীনে বহুমুখী প্রতিভাধারী বলিউডের একমাত্র ড্রিম গার্ল হেমা মালিনীর আত্মজীবনী “হেমা মালিনী:বিয়ন্ড দ্য ড্রিমগার্ল” ইতিমধ্যেই লেখার কাজ শুরু করে ফেলেছেন লেখক।

জীবনের  শুরু  থেকে লেখার প্যাশন নিয়ে পরিণত  হওয়া এই লেখক এর আগেও ১৯৮০’র  দশকের  বলিউডের এই অনন্য সুন্দরী অভিনেত্রীকে  নিয়ে ২০০৫ সালে লিখেছিলেন “হেমা মালিনী ডিভা আনভিল্ড”। সেখানে তিনি লিখেছিলেন হেমা মালিনীর বাল্যকাল থেকে তার সিনেমা জগতের সমস্ত ক্রিয়াকলাপ ও অচিভমেন্টসের সাথে তার অজস্র কিছু পার্সোনাল ও প্রফেশনাল ছবিও এবং এই বইটির জন্যে আর.কে.এম. ২০০৫ সালের কলাকার অ্যাওয়ার্ডসে শ্রেষ্ঠ লেখককের পুরস্কারে ভূষিত হয়েছিলেন।

তারপর কেটে গেছে অনেকগুলি বছর, আবারও তার প্রিয় তারকাকে নিয়ে লেখার সুযোগ করে দিয়েছেন “কলিন্স পাবলিশারস ইন্ডিয়া” এর এক্সিকিউটিভ এডিটর সান্তনু রায় চৌধুরী। জানাগেছে এই বইটিতে ড্রিমগার্ল এক পরিচিত বহুমুখী প্রতিভাধারী অভিনেত্রী থেকে কিভাবে বড় পর্দা ও ছোট পর্দার এক পরিপক্ক পরিচালক তথা সঞ্চালকরূপে, মথুরা পার্লামেন্টের সক্রিয় সদস্যা রূপে এবং ক্লাসিকাল ধ্রুপদী ব্যালে ডান্সার সহ আরো অনেক ধরঙের নৃত্যের কৌশলে জয় করেছেন সকলের মন তারই খোফসা করবেন আর.ক.এম.। বলিউডের এই অনন্য অভিনেত্রীর শুভ জন্মদিন দিন উপলক্ষে এই বছরই অক্টোবর মাসে “হেমা মালিনী:বিয়ন্ড দ্য ড্রিমগার্ল” বইটি প্রকাশিত হবে সমগ্র ভারতে। আমাদের প্রিয় বাঙালি লেখক রাম কমল মুখার্জির আবারও এই আগত সৃষ্টিকে গুলগালের পুরো টিমের তরফ থেকে কুর্নিশ জানাই।