পাভেল ‘তুমি’ কার??

বাঙালির কৌতূহল বড় ভয়ানক, সেলেব থেকে পাশের বাড়ির চালচিত্র সবকিছুই আছে বাঙালির র‍্যাডারের আওতায়! তাই তো মাঝে মধ্যেই খবরে উঠে আসে বাংলার সেলেবরা কি করছেন, কোথায় যাচ্ছেন, ঝগড়া-ভালোবাসা কোনকিছুই চোখ এড়িয়ে যায় না! যেমন কিছুদিন আগে চোখ এড়ালো না জিৎ’র অফিসের সামনে দেবের গাড়ি, তারপর আবার নতুন খবর জিৎ’র অফিসের এখন নাকি নিয়মিত আগন্তুক তরুণ পরিচালক পাভেল, যিনি ইতিমধ্যেই সুনাম কুড়িয়েছেন ‘বাবার নাম গান্ধীজী’র মত সিনেমা বানিয়ে এবং তৈরি হয়ে আছেন বছরের শেষে ‘রসগোল্লা’র রসে বাংলার দর্শকদের মন ভেজাতে।

এই খবর শুনে অনেকেই বলতে শুরু করেছেন, তবে কি জিৎ কোন সিনেমা ভাবছেন পাভেল’কে সঙ্গে নিয়ে? এই খবরের আসল সত্যতা অবশ্য এখনো পাওয়া যায় নি কিন্তু এর বাইরে একটা জিনিস নজর কেড়েছে, সেটা হল ঋতুপর্না সেনগুপ্তের সাথে বেশ কয়েকবার দেখা গেছে পাভেল’কে। বিশ্বস্ত সূত্রে খবর, পরিচালক বোধহয় খুব তাড়াতাড়ি সামনে আনতে চলেছেন এমন কোন প্রজেক্ট যেটা দেখে কিন্তু চোখ কপালে উঠতে পারে আপনাদের! শুধু ঋতুপর্নাই নন, সৃজিত মুখার্জির সাথে পরিচালকের সুসম্পর্কের সমীকরণ নতুন কিছু নিয়ে আসতে চলেছে, এই দৃশ্যই দেখতে পাচ্ছেন টলিপাড়ার অনেকে। বিশ্বস্ত সূত্র বলছে ইদানিং পাভেলের গাড়ি “মুদিয়ালি”(জিৎ), “লেক গার্ডেনস”(সৃজিত), “লর্ডস মোড়”(ঋতুপর্না) এই চত্বরে বেশি ঘোরাফেরা করছে!

আরও পড়ুন : কাকে দেখে সৃজিতের মন বলে, “আহা রে”!! জানেন কি?

ফোনের ওপারে প্রশ্নটাকে রেড সিগন্যাল দেখিয়ে স্পষ্ট জবাব, “আমার গাড়ি এখন দেশপ্রিয় পার্কে ‘জানলা'(উইন্ডোজ প্রোডাকশন হাউস)র পাশেই পার্কিং রয়েছে। পরে কোথায় যাবে সেটা ঠিক সময়ে জানতে পারবেন!” এখন অনেক পরিচালকই শিরোনামে থাকেন নায়িকাদের সঙ্গে বিশেষ ওঠাবসার জন্য তবে সেইজায়গায় এই পরিচালকের ঘোরাফেরা বেশ সংযমেরই পরিচয় দিচ্ছে। আপাতত আমাদের এই খবরের দিকেই এখন তাকিয়ে থাকতে হবে বাংলা সিনেমার তরুণ পরিচালক কি সারপ্রাইজ তৈরি করছেন দর্শকদের জন্য এবং শেষমেষ উত্তরটাও হয়ত পাওয়া যাবে, “পাভেল তুমি কার?”…