বাবা যাদবের পছন্দের তালিকা থেকে বাদ পড়লেন জিৎ?

Jeet and Baba Yadav

২০১৩ সালের ‘বস’ ছবি থেকে শুরু করে ২০১৭’র ‘বস ২’ অবধি ক্যামেরার পেছনে থেকে মোট চারখানা ছবিতে পরিচালকের ছড়ি ঘুরিয়েছেন বাবা যাদব। ইনি এমনিতেই ক্যামেরার পেছনের মানুষ। তবে ২০১৩ সালে কোরিওগ্রাফির পাঠের সাথেই জুড়ে ফেলেন বাংলা ছবি পরিচালনার চ্যাপ্টারও। পরিচালনার হাতেখড়ি নেওয়ার পর গত বছর অবধি ধারাবাহিক ভাবে ছবি উপহার দিয়েছেন দর্শকদের। কেবল বাদ পড়ে যায় ২০১৫ সালটা। তবে ‘১৬ পড়তেই ফের তিনি স্ট্রাইকে ফিরে আসেন। তিনি যতবার ছবি বানিয়েছেন তাতে পরিচালনার ধরন পাল্টালেও অভিন্ন থেকে গেছিলো নায়কের নাম। এবং সেটা যে জিৎ তা সবারই জানা।

ধারাবাহিকতা বজায় রেখে তিনি চলতি বছরেও কোনো গা ঢিলেমী করছেন না। তবে এবার যেটা করেছেন সেটা অনেকেই কপালে ভাঁজ ফেলে দিতে পারে। নিয়ম ভেঙে তিনি পাল্টে ফেলেছেন নায়ক। পরপর চার চারটে ছবিতে যেভাবে তিনি জিৎ’কে অব্যাহত রেখেছিলেন তাতে এবার নিজেই পেরেক পুতলেন। বদলে যাকে নিয়ে এসেছেন তিনিও টলিপাড়ার বেশ জনপ্রিয় অভিনেতা, নাম অঙ্কুশ হাজরা।

আরও পড়ুন : কে “চরিত্রহীন”? এবার জল্পনার অবসান হল!

গত বছর বেশ কয়েকটি ছবিকে প্রতিযোগিতায় ফেলে মুক্তি পেয়েছিলো তাঁর ছবি ‘বলো দুগ্গা মাইকী’। আর তাতেই থেমে গেছিলো অঙ্কুশের ২০১৭ সালের জার্নি। চলতি বছরে বাবা যাদব’র পছন্দের তালিকায় উঠে এসে আবারও অঙ্কুশের ক্যারিয়ারে নতুন মাইলস্টোন। ছবির নাম ‘ভিলেন’। অঙ্কুশের বিপরীতে ছবিতে থাকবেন মিমি। এর আগেও মিমির সাথে কাজ করেছেন অঙ্কুশ।

তবে পরিচালক বাবা যাদব’র সাথে দুজনেরই এটা প্রথম ছবি। পরিচালক জানাচ্ছেন অঙ্কুশের এবারের চরিত্রটা একদম ব্যতিক্রমী। কারণ অঙ্কুশ’কে যেমন নায়কের চরিত্রে দেখা যাবে তেমনই ভিলেনের চরিত্রেও থাকবেন তিনিই। এমনটা হয়তো অঙ্কুশের ক্যারিয়ারে আগে ঘটেনি। সম্ভবত আগামী ১৫ই জুলাই থেকে শুরু হবে ছবির শ্যুটিং।