পাকিস্তান থেকে দেবের প্লেনে উঠলেন ইনি!

মিঠে আলো নামে ছবিটির অন্যতম গানে প্লেব্যাক করবেন এই পাকিস্তানি গায়ক।

বাংলা ছবির বর্তমান অবস্থা নিয়ে ওয়াকিবহাল প্রায় সকলেই। বানিজ্যিক ছবি আর প্রথাগত চরিত্র নিয়েই বাধা পড়েছে বাংলা সিনেমা। তবে কিছু জন এখনো হাল ছাড়েননি। কপিপেস্ট গল্পের আধারে ছবি তৈরির বদলে টাটকা গল্পেই বেশি স্বচ্ছল বোধ করেন তারা। এই তালিকায় শীর্ষের দিকে নামটি দেব’র।

এখন কেবল পাগলু আর চ্যালেঞ্জের মধ্যেই আটকে নেই, তিনি ক্ষমতা রাখেন আকাশ ছোঁয়ারও। গতানুগতিক কমার্সিয়াল চরিত্র গুলি মাড়িয়ে শঙ্কর তথা বুনো হাঁসের চরিত্রকেও আপন করে নিয়েছেন তিনি। আবার কখনো ‘চ্যাম্প’এর রুপে ঘুসি বসিয়েছেন বলিউডের মুখেও। বক্স অফিসে আর যায় করুক, বাংলার প্রযোজকদের কাছে সাহসের একটি উদাহরণ তুলে ধরেছিলো ‘চ্যাম্প’।

তবে ‘চ্যাম্প’ যা দেখায়নি তারও বেশি কিছু নিয়ে বাংলায় প্রতিফলিত হবে কমলেশ্বর মূখার্জী’র ‘ককপিট’। এবারেও তাঁর কাঁধে দুই গুরুদায়িত্ব। অভিনয়ের পাশাপাশি প্রযোজনার ভার পড়েছে এই ছবিতেও। ইতিমধ্যে বুম্বাদার একটি চরিত্রও খুজে পাওয়া গেছে ছবিতে। অর্থাৎ চমক দেওয়ার মুডে আগে থাকতেই কোমর বাঁধছেন দেব।

আরও পড়ুন : মেঘলা আকাশ সঙ্গে বজ্রপাত! রিস্কটা নিয়েই নিলেন দেব…!

কথা আর কাজে ব্যবধান না রেখে কানে পৌঁছালো আরও একটি খবর। এটিও যে চমকের থেকে কিছু কম না, তা আগে বলাই ভালো। আগের বার নিজের ছবিতে বলিউড ক্ষ্যাত আরমান মালিক’কে টলিউডে এনেছিলেন দেব। কিন্তু এবার বলিউড ছাড়িয়ে সোজা পাকিস্তানে পা। আগামী ছবি ককপিট এর জন্য এবার দেব ধরে আনলেন পাকিস্তানি গায়ক আতিফ আসলাম’কে।

কাজটা অবশ্য করে ফেলেছেন ছবিটির সঙ্গীত পরিচালক তথা কম্পোজার অরিন্দম চ্যাটার্জী। অর্থাৎ সম্পূর্ণ ক্রেডিট তাকেই দিতে হয়। এর আগেও ‘গ্যাংস্টার’ ছবির জন্য আতিফের ডাক পড়েছিলো। কিন্তু সময়ের অভাবে তা আর হয়ে ওঠেনি। সাধ অবশ্য পূরন হলো দেবের ‘ককপিটে’। মিঠে আলো নামে ছবিটির অন্যতম গানে প্লেব্যাক করবেন আতিফ।