এই গোয়েন্দার সিকুয়্যাল হওয়া উচিৎ!

ফেলুদা, ব্যোমকেশদের মত প্রথিতযশা গোয়েন্দাদের মাঝে "হারামি" অ্যাসিসটেন্টকে নিয়ে মাত্র কিছুদিন আগেই আগমন হয়েছে এই গোয়েন্দার, নাম K ওরফে কৃষ্ণদাস।


Movie : K Secret Eye
Directed by : Abhirup Ghosh
Starring : Rudranil Ghosh, Rajatava Dutta, Debasmita Bose
Language : Bengali
Rating : 3.5/5


ফেলুদা, ব্যোমকেশদের মত প্রথিতযশা গোয়েন্দাদের মাঝে “হারামি” অ্যাসিসটেন্টকে নিয়ে মাত্র কিছুদিন আগেই আগমন হয়েছে এই গোয়েন্দার, নাম K ওরফে কৃষ্ণদাস। রুদ্রনীল ঘোষ আজকাল যাই হাত দিচ্ছেন সেটা সোনা হয়ে যাচ্ছে! প্রথমত এইরকম একটা ইন্ডিপেন্ডেন্ট সিনেমা যার স্ক্রিপ্ট অনুযায়ী বাজেট করলে তাতে দুটো বাংলা সিনেমা হয়ে যায় মানে ঐ তিনভাগের একভাগ টাকাতে যেভাবে সিনেমাটা উপস্থাপন করা হয়েছে তা সত্যি প্রশংসনীয় এবং শিক্ষণীয় বটে! এই গোয়েন্দা যেন একদম পাশের বাড়ির বিল্টু, কাল্টু’র মত ছেলে যে দোষে-গুনে একদম আমার আপনার মত রক্ত-মাংসের মানুষ, আর এটাই সবথেকে প্লাস পয়েন্ট যেখানে গল্প আছে এবং গল্পের হিরো হলেও কোথাও গিয়ে সেও হার-জিত দুটোই সঙ্গে নিয়ে এগিয়ে যায়, সায়েন্স ফিকশ্যানে এই বাস্তবতার ছোঁয়া খুব জরুরী। এই পুরো চিন্তা-ভাবনার মূলে আছেন যিনি পরিচালক, লেখক অভিরূপ ঘোষ।

ট্রেন্ডিং নাও :

ছেলেটার বয়স ১৪ কি ১৫! ভয় ছিল “চ্যাম্প” রিমেক নয় তো?

রাখে হরি থুড়ি ‘বস’, মারে কে?

কাজের প্রতি তাঁর নিষ্ঠা প্রত্যেকটা ফ্রেমে চোখে পড়েছে, কথায় আছে যে ইচ্ছে থাকলে উপায় হয়, সেটার ভরপুর প্রমান দেবে এই সিনেমা। সিনেমার স্ক্রিপ্ট সত্যি বেশ ভালো আর তাই রুদ্রনীল ঘোষ, রজতাভ দত্তের মত অভিনেতারা কাজ করেছেন বিনা দ্বিধায়, এর মধ্যে গোয়েন্দার “হারামি” অ্যাসিসটেন্ট’র ভূমিকায় শ্রীদীপ মুখোপাধ্যায় বেশ নজর কেড়েছেন, তবে এই সিনেমার স্ক্রিন প্লে নিয়ে আরেকটু যত্নবান হতে পারতেন পরিচালক কিন্তু একটা বিষয় বলতেই হবে এই গল্প বেশ ডায়নামিক মানে আপনাকে কখনো বোর ফিল করতে দেবে না। এই সময়ে দাঁড়িয়ে এইরকম একটা থ্রিলার গল্প তাও সায়েন্স ফিকশ্যানে এবং অবশ্যই সীমিত বাজেটে তৈরি করা যথেষ্ট সাহসী পদক্ষেপ! সিনেমাতে গান না থাকলেও ব্যাকগ্রাউন্ড স্কোর কিছু জায়গায় বেশ ভালো। আমাদের উচিৎ এই সিনেমা দেখা এবং গল্পের মৌলিকতাকে সম্পূর্ণ সমর্থন করা কারণ বাংলা সিনেমার ভবিষ্যৎ এই ইন্ডিপেন্ডেন্ট কাজগুলোর সাফল্যের উপর দাঁড়িয়ে আছে আর অবশ্যই এই সিনেমা দেখার পর আপনাদের মনে হবেই এই গোয়েন্দার সিকুয়্যাল হওয়া উচিৎ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here