র‍্যোমান্টিক সিনেমা ভালোবাসেন? তাহলে দেখুন তো এগুলো দেখেছেন কিনা ,,

পৃথিবীতে রোম্যান্টিক সিনেমার শেষ নেই। তার মধ্যে থেকে আমি আজ এমন কয়েকটি র‍্যোমান্টিক সিনেমার কথা বলবো যেখানে নায়ক নায়িকার পরিচয় হয়েছে সিনেমার শেষ প্রান্তে এসে। অথচ পুরো সিনেমা জুড়েই তারা প্রেমে মত্ত ছিল! আসুন দেখা যাক।

৬. দেয়া নেয়া – উত্তমকুমার তনুজা অভিনীত এই সিনেমাটি দেখেননি এমন লোক প্রায় নেই। একজন গায়কের ভক্ত নায়িকা সিনেমার শেষে জানতে পারেন গায়কটি তার বাড়ির ড্রাইভার!

৫. সাথী – ২০০২ সালে হরনাথ চক্রবর্তী পরিচালিত সাথী সিনেমাটিতে দেখা যায় এক অন্ধ মেয়ে প্রেমে পড়ে একটা ছেলের। যাকে সে সিনেমার শেষ মুহুর্তে দেখতে পায়। অভিনয়ে ছিলেন জিৎ ও প্রিয়াঙ্কা ত্রিবেদী। যদিও সিনেমাটি সাউথের সিনেমা ‘থুল্লাধা মানামুম থুল্লুম’ সিনেমার রিমেক।

৪. স্লিপলেস ইন সিয়েটেল – টম হ্যাংক্স অভিনীত ও এডি এফ্রন পরিচালিত সিনেমাটি এক বউ হারানো লোককে নিয়ে। যার কথা রেডিওতে জানতে পেরে প্রেম শুরু হয় নায়িকার। সিনেমার শেষে তাদের মিলন হয়৷

৩. সির্ফ তুম – বাসু চ্যাটার্জি পরিচালিত বাংলা সিনেমা হঠাৎ বৃষ্টির রিমেক হল সির্ফ তুম। সঞ্জয় কাপুর অভিনীত সিনেমাটির বিষয় হল পত্রমিতালী।

২. ইউ হ্যাভ গট মেল – টম হ্যাংক্স অভিনীত এই সিনেমায় নায়ক ও নায়িকার পরিচয় হয় মেইলে। সেখানে তাদের নিয়মিত কথা হলেও বাস্তব জীবনে তারা প্রায় একে অপরের শত্রু৷ শেষমুহুর্তে তাদের পরিচয় হয়।

১. টিচার্স ডায়েরি – থাইল্যান্ডের এই সিনেমাটি হল এক টিচারের। এক নতুন স্কুলে গিয়ে পুরোনো টিচারের একটা ডায়েরি পান৷ তারপর শুরু হয় প্রেম সেই টিচারের প্রতি। আপকামিং হিন্দি সিনেমা ‘নোটবুক’ তারই রিমেক।