এডিটরস চয়েসঃ সাংবাদিক যখন সেলিব্রেটি!

সাধারন মধ্যবিত্ত পরিবার থেকে লড়াই করে উঠে আসা এক সাংবাদিক, আজকে যে নিজের কাজে একদম সেলিব্রেটি!, নাম রাম কমল মুখার্জি।

এই সপ্তাহের এডিটরস চয়েসে আপনাদের কোন গান শোনাবো না, শোনাবো একজন সাংবাদিকের গল্প! আমাদের মতই সাধারন মধ্যবিত্ত পরিবার থেকে লড়াই করে উঠে আসা এক সাংবাদিক, আজকে যে নিজের কাজে একদম সেলিব্রেটি!, নাম রাম কমল মুখার্জি।

নামটা ভারতের গ্ল্যামার ওয়্যার্ল্ডে বেশ পরিচিত এমনকি বাংলাতেও! কিছুদিন আগেই তিনি কলকাতায় রিলিজ করেছিলেন তাঁর লেখা প্রথম ফিকশ্যান “দি লং আইসল্যান্ড আইসড টি” যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রসেনজিৎ, দেব, রুক্মিণী সহ অনেক স্টারেরা! তার আগে অবশ্য হাত পাকিয়েছেন হেমা মালিনীর উপর লেখা কফি টেবিল বই লিখে যেটার মুখবন্ধ লিখেছিলেন স্বয়ং বিগ বি, অমিতাভ বচ্চন! মাত্র ২৬ বছর বয়সে তিনি লিখে ফেলেছিলেন এই বই যেটা এখনো অবধি রেকর্ড ভারতে, সবথেকে কনিষ্ঠতম আত্মজীবনীলেখক হিসেবে এমনকি বিবিসি থেকেও পান সেই সম্মান! নিজের কলমের জোরে টাইমস থেকে স্টারডাস্ট বিচরন ক্ষেত্রটা বেশ বড়! এই মুহূর্তে তাঁর পাওনার তালিকায় আরেকটা পালক এসেছে, বাংলা থেকে জাতীয় স্তরে আত্মপ্রকাশ করা একজন ফিল্ম জার্নালিস্ট যার টুইটার, ফেসবুক, রপজো’র আক্যাউন্টের পাশে পড়েছে লোভনীয় “ব্লু-টিক”! রপজোতে নিজে আমন্ত্রণ পেয়েছিলেন স্টাইলিশ সাংবাদিকের তকমা নিয়ে!

সোশ্যাল সাইটে লক্ষাধিক ফলোয়ারের মধ্যে রয়েছেন অনেক তাবড় তাবড় টলি-বলি সেলেবরাও! তালিকায় সৃজিত মুখার্জি, প্রসেনজিৎ, দেব সহ অন্যান্যরা তো আছেনই তার সাথে অমিতাভ বচ্চন, বিদ্যা বালান , অর্জুন রামপাল সহ অনেক বলি সেলেবরা! তাহলে বুঝতেই পারছেন এই ভদ্রলোক সাংবাদিক থেকে সেলেব পর্যায়ে নিজেকে কিভাবে নিয়ে গেছেন!

আর সব মানুষের সুপ্ত বাসনা থাকেই সেলেব হওয়ার কিন্তু তার পেছনে যে অক্লান্ত পরিশ্রম ও নিষ্ঠা লাগে সেটা করে দেখিয়েছেন রাম কমল! এই মুহূর্তে তিনি ব্যস্ত জি টিভিতে “বিন কুছ কাহে” সিরিয়ালের প্রযোজকের পদ সামলাতে, এছাড়াও লেখা শুরু করেছেন হেমা মালিনীর আত্মজীবনী, যা ইতিমধ্যেই সাড়া ফেলেছে হেমাজি’র ভক্তদের মধ্যে! তবে আমাদের কাছে খবর আছে এই সেলেব সাংবাদিক টলিউডের একজন লিভিং লেজেন্ডের জীবনকাহিনী প্রকাশ্যে আনতে চলেছেন যদিও কে তিনি সেটার ইঙ্গিত দেন নি!

এই সপ্তাহের এডিটরস চয়েসে রইল সাংবাদিক রাম কমল মুখার্জি’র কিছু কথা যেটা আপনাকেও উৎসাহ দেবে সেলেব হতে গেলে কি কি উপাদান থাকা জরুরী! আরও জানতে হলে আপনাদের ক্লিক করতে হবে এই লিঙ্কে- www.ramkamalmukherjee.com .আমাদের শুভেচ্ছা থাকলো এই সেলেব সাংবাদিকের জন্য, আগামীদিনে তাঁর কাজ আরও মানুষের ভালোবাসা পাক!