বাঙালীর দু’মুঠো বিকেল আর সঙ্গে অনুপম !

দু'মুঠো বিকেল
দু'মুঠো বিকেল

ম্প্রতি অনম বিশ্বাস পরিচালিত, বাংলাদেশের সরকারী অনুদান ও জয়া আহসানের ‘সি তে সিনেমা’ প্রযোজনা সংস্থা প্রযোজিত ‘দেবী’র একটি গান “দু’মুঠো বিকেল” রিলিজ করল জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে। গানটির গায়কী, কথা ও মিউজিকে আছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার, সংগীত পরিচালক ও গায়ক অনুপম রায়

প্রসঙ্গত উল্যেখ্য যে বাংলাদেশের চলচ্চিত্রে এই প্রথম বারের জন্য গাইলেন অনুপম। এ গানে দেখা যাচ্ছে ‘দেবী’ চলচ্চিত্রের রানু অর্থাৎ জয়া আহসান এবং আনিস অর্থাৎ অনিমেষ আইচের মনোরম কেমিস্ট্রী। গানের ভিডিওয় জয়ার চঞ্চলতা আপনার মন কাড়বেই। গানের কথা গুলোর সাথে অনুপমের মনোমুগ্ধকরা কন্ঠ এবং অসাধারন দৃশ্যায়ন দেখে সোশাল মিডিয়ায় অনেকেই বলছেন এ যেন মনের ও চোখের তৃষ্না মেটানোর গান!

পরিচালক অনম বিশ্বাস পরিচালিত সিনেমা দেবীমিসির আলি প্রথমবার মুক্তি পেতে চলেছে খুব শিঘ্রই। ভবিষ্যৎ কি সবার কাছে অদেখা সত্য? নাকি প্রকৃতির অদ্ভূত খেয়ালে কেউ কেউ সময়ের আগেই জেনে যায় আগামীর কথা? আমরা যা দেখছি তার সব কি সত্যি? নাকি মন ও মস্তিষ্কের জটিল ধাঁধায় তৈরি হচ্ছে কোনো কুহক? রহস্যময়ী রানুর মুখোমুখি যুক্তিবাদী মিসির আলি। এবার কি উন্মোচিত হবে রহস্যের জাল? এমন অসংখ্য প্রশ্নের উত্তর নিয়ে আসছে প্রয়াত কথাসাহিত্যক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে অনম বিশ্বাসের চলচ্চিত্র “দেবী“। ছবিটিতে অভিনয় করেছেন জয়া আহসান, চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়া, অনিমেষ আইচ, ইরেশ যাকের সহ অন্যান্য শিল্পীরা।