নিজের সাথেই নিজে লড়াই করে যাচ্ছেন আবির!

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে পরিচালক মনোজ মিশিগানের ছবি ‘আমি জয় চ্যাটার্জি’র ট্রেলার। আর মুক্তি পাওয়ামাত্রই দর্শকমহলের দৃষ্টি আকর্ষণ করেছে এই ছবি। ট্রেলারে সাস্পেন্স তো রয়েইছে, এবং রয়েছে সাধারণ যে কোনো সাস্পেন্স ফিল্মের চেয়ে একটু বেশি কিছু হয়ে ওঠার উপাদান। যা নতুন করে ভাবাচ্ছে বিদগ্ধ মহলকে। তা হলে কী গতানুগতিকতার বাইরে নতুন কোনো বাংলা সাস্পেন্স সিনেমার সন্ধান পাওয়া গেল অবশেষে?

সিনেমাটা কতটা সাস্পেন্স, কতটা ড্রামা, কতটাই বা চিরাচরিত প্রেম, এ তো সিনেমাই বলবে। কিন্তু সেই চর্চাই আরেকটু উস্কে দিল সিনেমার নতুন রিলিজ হওয়া গান, ‘রহে জুদা’। প্রচলিত বাংলা সিনেমার গান থেকে বেরিয়ে একটু অন্য ছকে, উচ্চাঙ্গনির্ভর সুরে বাঁধা এই গানে কণ্ঠ দিয়েছেন ‘অগ্নি’ খ্যাত কে মোহন এবং জিনিয়া রায় দেব।

খুরশিদ হালাউরির লেখায় এবং রাজা নারায়ণ দেবের সুরের এই গানের ভিডিওগ্রাফিতেও ধরা পড়েছে সিনেমাটির গল্পে চলতে থাকা সম্পর্কের টানাপোড়েন। আবির চট্টোপাধ্যায়জয়া আহসানের সাবলীল অভিনয় প্রতিটি মুহূর্তে সঙ্গত করে গিয়েছে সুর-লয়ের সাথে। মন্তাজ হিসেবে বানানো ভিডিওটি সিনেমার প্লট সম্পর্কে খুব একটা উচ্চবাচ্য না করলেও, সিনেমার শুরু থেকে আবির ও জয়ার চরিত্রদুটির মধ্যে চাপা টেনশন, এবং শবশেষে আবিরের চরিত্রটির হঠাৎ হেসে ওঠার মাধ্যমে যেন মুক্তির উপায় খোঁজা – এসবই সফলভাবে আমাদের সামনে উপস্থাপিত করেছে গানটি।

সব মিলিয়ে, এই গানের কথা-সুরই যে শুধু মন কয় করছে তা নয়, ভিডিওটিও যখন বাড়তি উৎসাহ জাগিয়ে তুলছে তাই আগামী ১২ই জানুয়ারি আদিভ ক্রিয়েশনসের প্রযোজনাতে তৈরি এই সিনেমাটা দেখার জন্য পাশাপাশি কোনো সিনেমাহলে ঢুঁ মারতেই পারেন আপনারা!