দেখুন তো এরমধ্যে কোন বাংলা সিরিয়াল আপনার সবথেকে প্রিয়!

পশ্চিমবঙ্গের আবহাওয়ার অসামঞ্জস্যতায় আজ মানুষের হাল, একেবারেই নাজেহাল। কখনও ঠান্ডা, কখনও গরম, কখনও বা অনেক বেশী ঠান্ডায় আবহাওয়ায় আন্দাজ করাটা প্রায় দুর্বিসহ। তবে তাই বলে তো আর  কাজের মানুষদের ঘরে বসে থাকা চলে না, তাদেরকে বাইরে যেতেই হয়। আবার অন্যদিকে বাড়ির যে সদস্যরা ঘরেই থাকে বা থাকেন, এইরকম মরসুমে তাদের ক্ষেত্রে গল্পটা কিন্তু একেবারেই আলাদা। কারণ ঘরের বাইরে ঠান্ডা বেশি হোক কি কম, তাদের মনোরঞ্জনের জন্য সবসময়ই তৎপর বাংলার নানান স্বাদের সব সিরিয়াল। আর সেরকমই সিরিয়ালপ্রেমী কিছু মানুষদের বাছাই করা চার-চারটি বাংলা জনপ্রিয় সিরিয়ালের লিস্ট নিয়ে আজ আমরা হাজির হয়েছি আপনাদের কাছে।

জনপ্রিয়তার নিরিখে প্রথমেই বলি স্টার জলসার বিশেষ টলিসোপ ‘ভজো গোবিন্দ’র কথা। ব্লুস-প্রোডাকশন্সের ব্যানারে স্নেহাশিস চক্রবর্তী ও শুভেন্দু চক্রবর্তীর পরিচালনায় একেবারে একসাথে টক-ঝাল-মিষ্টি সম্পর্কের স্বাদ, সাথে রোহান ভট্টাচার্য ও স্বস্তিকা দত্তের মধ্যেকার খুনসুটি ভরা সম্পর্ক দর্শকদের মধ্যে বেশ ভালোই রাজত্ব করে নিয়েছে।

দ্বিতীয়ত আসা যাক স্টার জলসা পরিবারের আরেকটি পরিবেশন ‘প্রতিদান’র কথায়। বয়হুড প্রোডাকশনের ব্যানারে ও পীযুষ ঘোষের পরিচালনায় ‘প্রতিদান’ সিরিয়ালের মুখ্য চরিত্র সন্দীপ্তা সেন এবং শেখ রেজওয়ান রাব্বানীর মধ্যেকার লুকোচুরির যে গল্প তা খুব সহজেই আকর্ষণ করেছে দর্শকদের।

‌তিন নাম্বারে রয়েছে স্টার জলসা পরিবারের আরেক নিবেদন ‘খোকাবাবু’। আবারও ব্লুস প্রোডাকশন্সের ব্যানারে এবং স্বপন নন্দীর পরিচালনায় তৈরি এই সিরিয়ালটিও দর্শকদের পছন্দের তালিকায়। এই সিরিয়ালের মুখ্য চরিত্রে আছেন প্রতীক সাহা এবং তৃনা সাহা।

‌সবশেষে স্টার জলসা পরিবারের যে সিরিয়ালটির কথা না বললেই নয়, সেটি হল ‘মায়ার বাঁধন’। সুরিন্দর ফিল্মস’এর প্রযোজনায় এই সিরিয়ালটি পরিচালনায় রয়েছেন অমল বণিক। কৃতিমান শিল্পী জাসমিন রায়, দেবত্তম মজুমদার ছাড়াও এই সিরিয়ালের বাকি কলাকুশলীদের চেষ্টায় আজ ‘মায়ার বাঁধন’ দর্শকদের এত পছন্দের।

এরকমই বাংলার ছোট পর্দার আরও ইন্টারেস্টিং খবর পেতে চোখ রাখুন Gulgal-এ।