কে এই পদ্মাবতী ? জেনে নিন !

আজও ইতিহাসের পাতা ওল্টালে ধরা মেলে অগণিত অবিশ্বাসনীয় গল্প, যা বর্তমান সময়ে দাঁড়িয়ে রূপকথার গল্প বলে মনে হলেও তা সঠিক প্রমান করেছে অজস্র রয়ে যাওয়া তথ্য।ঠিক সেইরকমই এক অভাবনীয় গল্পের সাক্ষী হয়ে রয়ে গেছেন সিংহলের রাজা গন্ধর্ব সেনের সুন্দরী কন্যা পদ্মাবতী। রানী পদ্মিনীর বিমোহিত রূপে মুগ্ধ ছিল গোটা দেশ। পদ্মিনীর পিতা এক বিরাট সয়ম্বর সভার আয়োজন করেন এবং চিতোরের রাজা রাওয়াল রতন সিং-এর সঙ্গে রানী পদ্মাবতী বিয়ে হয়।রাজা রতন সিং ও রানী পদ্মিনীর সুখের আস্থানায় হঠাৎ করেই চলে আসে দিল্লির সুলতান আলাউদ্দিন খিলজি নামের এক কালো ছায়া, যে আবারও পদ্মিনীর সৌন্দর্যে বিমোহিত হয়ে তাকে অধিকার করে নেওয়ার সংকল্প করেন।যার ফলস্বরূপ দেখা যায় এক বিরাট যুদ্ধের।

১৩০৩ সালে দিল্লির সুলতান আলাউদ্দিন খিলজি দীর্ঘ আট মাস যুদ্ধ চালিয়ে রাজা রতন সিং কে হারিয়ে চিতোর দুর্গ দখল করেন।যদিও তার লক্ষ্য ছিল, রতন সিং এর সুন্দরী রানী পদ্মিনীকে অধিকার করা, কিন্তু তার ইচ্ছেপূরণের আগেই দুর্গের সমস্ত মেয়েদেরকে নিয়ে জহর ব্রত পালন করে আত্মহত্যা করেন রানী পদ্মাবতীও এবং সেই সময় থেকেই তার নাম অমর হয়ে রয়ে যায় ইতিহাসের পাতায়।

এইগুলি আমাদের কাছে কোন কাল্পনিক কাহিনী বলে মনে হলেও আসলে তা বাস্তব। আর সেই ঘটনাকেই এইবার আরও স্পষ্ট করে আমাদের সামনে বড় পর্দায় তুলে ধরতে চলেছেন বলিউডের জনপ্রিয় পরিচালক সঞ্জয়লীলা বনশালী তার বহু প্রতীক্ষিত ছবি পদ্মাবতীর মাধ্যমে।গতকালই ঠিক বেলা একটা বেজে তিন মিনিটে মুক্তি পেল ছবির ট্রেলার কারণ একটা তিন অর্থাৎ ১৩০৩ সালেই আলাউদ্দিন খিলজি আক্রমন করেন রানী পদ্মিনীর চিতোর দুর্গ।

ছবিতে একইসাথে দীপিকা পাড়ুকোন, রণবীর সিংহ, শাহিদ কপূরকে পদ্মাবতী ছবির তিনটি প্রধান চরিত্রে দেখা যাবে। ট্রেলার প্রকাশ্যে আসার সাথে সাথেই তা প্রশংসিত হয়েছে গোটা দর্শক মহলে। এখন শুধু অপেক্ষা ছবি রিলিজের যা আগামী ১লা ডিসেম্বর, ২০১৭ তে মুক্তি পেতে চলেছে। তাহলে আর কি এইবার আপনিও তৈরি হয়ে পরুন সেই ঐতিহাসিক ঘটনার সাক্ষী হতে। আপাতত আপনাদের জন্য রইল ছবির ট্রেলার।