রোবটদের সঙ্গে নিয়েই থ্রি ডি ছবিতে ফিরতে চলেছে বলিউড !

বলিউডকে ঘিরে ছবির অন্ত নেই। এই পর্যন্ত কমবেশি মিলিয়ে বলিউডে জন্ম নিয়ে ফেলেছে বাহুবলীর মতো ছবিও। তবে থ্রি ডি ছবির অভিজ্ঞতা এখনো গিলে খেতে পারেননি বলিউডি ছবির দর্শকরা। বলতে গেলে কেবল এখানেই এসে হলিউডের কাছে মাথা নত করতে হয় হিন্দিভাষী ছবিকে। দক্ষিণী পরিচালক এস শঙ্কর’র হাত ধরে ২০১০ রুপোলী পর্দায় টেক অফ করেছিলো ‘রোবট’। ছবিটি নিয়ে অত্যধিক আলোচনা করা নেহাতই সময়ের অপচয়। চিট্টি আর ডঃ বশিকরন’র যান্ত্রিক আলাপ আলোচনা এক মুহুর্তের জন্য থমকে রেখেছিলো সিনেমা প্রেমীদের। অনেকদিন আগে থাকতেই শোনা গেছিলো রোবট সিরিজের দ্বিতীয় ছবির কথা। তবে কথাগুলিকে উড়োখবর বলে দায় সারা করাও ভুল। কারণ কথা গুলো শিরোনামে আসার সাথে সাথে চোখে চাউর হয়েছিলো ‘রোবট’ ছবির দ্বিতীয় সংযোজন অর্থাৎ ‘২.০’ ফার্স্ট লুক।

শুনতে পাওয়া যাচ্ছে আগামী সময়ে এই ছবির হাত ধরেই থ্রি ডাইমেনশনের অভাব পূরন করবে বলিউড। এবারেও সুপারস্টার রজনীকান্ত’কে নিয়েই এগিয়ে যাবে ছবিটির প্রধান চরিত্র। থ্রি ডি ক্যামেরায় নিজেকে দেখে প্রায় হতবাক তিনি নিজেও। এ যেন হলিউডে পাড়ি দেওয়ার মতোই খানিকটা উচ্চাস।

ওদিকে রজনীকান্ত ছাড়াও একটি নতুন চরিত্রকে এনে বসিয়ে ফেলেছেন পরিচালক এস শঙ্কর। বলিউডের জনপ্রিয় তারকা অক্ষয় কুমার’কেও দেখা যাবে ছবির একটি অন্যতম চরিত্রে। চরিত্রটি সম্পর্কে এখন অনেকেই ওয়াকিবহাল। ছবিটি নিয়ে তিনিও বেশ উচ্চাসিত। সঙ্গে তাঁর বক্তব্য গুলিও আঙুল তুলে ধরছে বলিউডের নতুন স্বপ্ন পূরনের দিকে। তাহলে থ্রি ডি চশমা পকেট বন্দী করে এবার রোবটের দেশে পাড়ি দেওয়ার আক্ষেপ যে খুব দূরে নেই তা স্পষ্ট করে ধরছে ছবিটি বিভিন্ন চরিত্রের কথাবার্তা।