সিনেমা এবার শাস্তি দিল পৃথিবীর সবথেকে ঘৃণ্য এই অপরাধকে!

আজকের এডিটর'স চয়েসে আপনাদের জন্য থাকছে এই অসাধারণ শর্ট ফিল্মটি যেটা আপনাদের চিন্তা-ভাবনাতে কিছুটা হলেও জায়গা করে নেবে, নাম 'পোট্রেট'।

পৃথিবীর ঘৃণ্য অপরাধ কি জানেন? ধর্ষণ! হ্যাঁ এই অপরাধের কোন ক্ষমা নেই, নানা সময় নানা ভাবে মানুষ এর প্রতিবাদ করে গেছে এবং করবেনও যতদিন না এই অপরাধ নির্মূল হয়। এর জন্য অবশ্য মানুষ অনেক মিটিং, মিছিল, সভা, জনসচেতনতা আবার রাষ্ট্র অনেক সময় দৃষ্টান্তমুলক শাস্তি দেয় এর প্রতিবাদে কিন্তু একজন শিল্পী মানুষ কি করবেন? তিনি তো নেতা নন যে রাস্তায় দাঁড়িয়ে মাইক হাতে এক ‘বন্ধুগন’ ডাকে লোক জমা করে নিজের ভাবনা প্রকাশ করবেন, তাহলে উপায়? হ্যাঁ উপায় আছে তাঁর শিল্পসৃষ্টি!

এইরকমই একটা অসাধারণ কাজ করে দেখালো তথাগত ব্যানার্জি, সঞ্জীব ব্যানার্জিরা। আজকের এডিটর’স চয়েসে আপনাদের জন্য থাকছে এই অসাধারণ শর্ট ফিল্মটি যেটা আপনাদের চিন্তা-ভাবনাতে কিছুটা হলেও জায়গা করে নেবে, নাম ‘পোট্রেট’। ইতিমধ্যেই ইউটিউবে রিলিজ হয়ে গেছে এবং টলিউডের সৃজিত, রাহুল থেকে শুরু করে গোটা ভারতের বিভিন্ন প্রান্ত থেকে আসছে সাধুবাদ এই প্রচেস্টার জন্য। হয়ত এটা দেখার পর আপনিও হবেন এঁদেরই একজন।

আরও পড়ুন : প্রজাপতির সুরে এবার গুনগুন করবে বাঙালীর পুজো!

কোনরকম যৌন সুড়সুড়ি ছাড়াই শিল্পের মাধ্যমেও সেটা প্রকাশ করা যায় তা বুঝিয়ে দেবে এই শর্ট ফিল্মটি! দেবপ্রসাদ ভীষণ কড়ামাপের অভিনয় করেছেন এই প্রোজেক্টে আর অমৃতা দেখিয়ে দিয়েছেন শুধু এক্সপ্রেশন দিয়ে কিভাবে দর্শকের হার্টবিট বাড়ানো যায়। এই সিনেমাতে ভৌতিক ব্যাপার থাকলেও সেটা এমনভাবে গল্পটা সাজিয়েছেন সঞ্জীব ব্যানার্জি যে আপনি ভয়ের থেকে বেশী চিন্তায় থাকবেন মেয়েটা আসলে কে? এবং সব শেষে অবশ্যই বলতে হয় পরিচালক তথাগত ব্যানার্জির কথা, এইধরনের গল্পে যেরকম ট্রিটমেন্ট হওয়া উচিৎ সেটা সম্পূর্ণ মাথায় রেখেই সাজিয়েছেন পুরো সাসপেন্সটা। এই সিনেমা একটা নিঃশব্দ বিপ্লব শিল্পকে হাতিয়ার করে, আপনারও দেখুন এবং সহমত হলে শেয়ার করুন এবং সামিল হোন এই বিপ্লবে…!